Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এবার নর্থ সাউথ ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধ

প্রকাশিত: ৭ সেপ্টেম্বার ২০২২, ০৭:৫২

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়

এনএসইউ লাইভ: প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে। এর পর থেকেই বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করেছেন। এবার নতুন করে রাজনীতি নিষিদ্ধের তালিকায় যুক্ত হলো নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

নিজেদের ভ্যারিফায়েড ফেসবুক পেজে এমন তথ্য তুলে ধরেছে নর্থ সাউথ ইউনিভার্সিটি। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর)বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আহমেদ তাজমীন এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

এতে বলা হয়, ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) অবস্থান সম্পর্কে আমাদের কাছে অনেকেই জানতে চেয়েছেন। এনএসইউ বাংলাদেশের ছাত্র রাজনীতির গৌরবময় ইতিহাসকে কৃতজ্ঞতার সঙ্গে স্বীকৃতি দেয় এবং এর দৃষ্টিভঙ্গি এবং লক্ষ্যের সঙ্গে সঙ্গতি রেখে, পাঠ্য ক্রমিক, সহ-পাঠ্য-ক্রমিক এবং পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমের মাধ্যমে সহনশীলতা, সম্মান, খোলামেলা এবং অন্তর্ভুক্তির মূল্যবোধকে উদ্বুদ্ধ করে।

তবে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় একটি অরাজনৈতিক, অ-জাতিগত এবং অলাভজনক প্রতিষ্ঠান। একটি বিশ্বমানের শিক্ষাদান ও শিক্ষা ও গবেষণা সংস্থা হতে চায়, যা ক্যাম্পাসের মধ্যে কোনো রাজনৈতিক কার্যকলাপের অনুমতি দেয় না। তবে এনএসইউ পরিবারের সদস্যরা অবশ্যই ক্যাম্পাসের বাইরে তাদের রাজনৈতিক মতামত প্রকাশ করতে স্বাধীন। এনএসইউ-এর নাম ও লোগোর পাশাপাশি এর প্রাঙ্গণ ও সম্পত্তি কোনো রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা যাবে না।

ঢাকা, ০৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ