Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এনএসইউ'র তিন প্রকল্পের অর্থ ছাড় নিয়ে ইউজিসিতে সভা

প্রকাশিত: ২০ জুলাই ২০২২, ০৪:৫৮

ইউজিসির সভা

এনএসইউ লাইভ: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) তিন প্রকল্পে বিদেশি অনুদানের অর্থ গ্রহণ ও ব্যয়ের অনুমতি প্রদান বিষয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ জুলাই) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) এই সভার আয়োজন করা হয়।

প্রকল্পগুলো হচ্ছে- এডভান্সড ট্রেনিং প্রোগাম ফর উইমেন বিজনেস ওনার্স, ফিনান্সিয়াল এসিসট্যান্স/স্কলারশিপ টু দ্য এনএসইউ স্টুডেন্টস, স্কিলস ডেভেলপমেন্ট অব আইটি ইঞ্জিনিয়ার্স টার্গেটিং জাপানিজ মার্কেট।

ইউজিসি সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দের সভাপতিত্বে সভায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং ও ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. শরীফ নুরুল আহকাম, ক্যারিয়ার এন্ড প্লেসমেন্ট সেন্টারের পরিচালক প্রফেসর মো. খসরু মিয়া, ফাইন্যান্সিয়াল এইড অফিসের পরিচালক জাফর ইকবাল রাসেল, ইউজিসি’র বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখ ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় বিশ্বজিৎ চন্দ বলেন, এডভান্সড ট্রেনিং প্রোগাম প্রকল্পের আওতায় নারীদের প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তা হিসেবে তাদেরকে আত্মবিশ্বাসী করে তুলবে। এছাড়া, তিনি বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইগুলোকে শক্তিশালী করা এবং গুণগত শিক্ষা ও গবেষণায় ভূমিকা রাখা, তরুণ প্রকৌশলীদের জাপানসহ উন্নত বিশ্বের বাজার উপযোগী করে গড়ে তোলার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিভিন্ন প্রকল্প গ্রহণের আহ্বান জানান।

তিনি এনএসইউ কর্তৃপক্ষকে সময়োপযোগী ও প্রশংসনীয় এসব প্রকল্প গ্রহণের জন্য ধন্যবাদ জানান।

ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ