Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ডিআইইউ'তে মহানবীকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১৩ জুন ২০২২, ০৭:১৮

বিক্ষোভ মিছিল

ডিআইইউ লাইভ: ভারতে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করেছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি'র (ডিআইইউ) সাধারণ শিক্ষার্থীরা। রবিবার (১২ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মানববন্ধন করেন তারা।

সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা এবং দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল, মোহাম্মদ (সাঃ) ও তাঁর স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন।

পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মাসহ দুই নেতার অবমাননাকর মন্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে আরব বিশ্ব। সামাজিক যোগাযোগমাধ্যমে উঠেছে ভারতীয় পণ্য বর্জনের ডাক। এমন পরিস্থিতিতে দলের মুখপাত্র নূপুর শর্মাকে সাময়িক বরখাস্ত এবং দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করেছে বিজেপি।

এর ধারাবাহিকতায় ডিআইইউ'র সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে হাতে ব্যানার, পোস্টার, ফেস্টুন, প্যাকার্ড নিয়ে প্রতিবাদ জানান এবং বিক্ষোভ মিছিল বের করেন।

মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা বলেন, ভারতের বিজেপি নেত্রী নূপুর শর্মা কর্তৃক আমাদের প্রানের নবী বিশ্ব মানবতার মুক্তির দূত হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে যে কুরুচিপূর্ন বক্তব্য দিয়েছে তা খুবই দুঃখজনক ও অবমাননাকর। আমরা বেঁচে থাকতে তা সহ্য করতে পারিনা, সেই সুবাধে আজ আমরা মানববন্ধন ও মিছিল এর মাধ্যমে মৌখিক প্রতিবাদ জানাই।একই সাথে মুখপাত্র নুপুর শর্মাসহ দুই নেতাকে জানাতে চাই আপনারা যে নিচু মনমানসিকতার পরিচয় দিয়েছেন তা আপনাদের সংকীর্ণ ও হিংসাত্মক আচরনের বহিঃপ্রকাশ ঘটেছে।

আমরা মুসলীমরা শান্তিতে বিশ্বাসী, প্রয়োজনে জীবনের বিনিময়ে হলেও আমরা পৃথিবীর শ্রেষ্ঠ মানব মোহাম্মাদ মোস্তফা (সঃ) এর ইজ্জত রক্ষা করব, ইনশাআল্লাহ।

ঢাকা, ১২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমকে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ