Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এনএসইউ ও মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের মধ্যে আলোচনা সভা

প্রকাশিত: ২৪ মে ২০২২, ০২:৫৫

আলোচনা সভা

এনএসইউ লাইভ: দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) বি-জেট এর নবম ব্যাচের শিক্ষার্থীদের প্রেজেন্টেশন পর্ব অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ-জাপান ইঞ্জিনিয়ারিং ট্রেনিং (বি-জেট) প্রোগ্রাম এর অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে গত বছরের ৩রা অক্টোবর শুরু হওয়া নবম ব্যাচের ট্রেনিং সেশনের ব্যাসিক পর্ব শেষে এডভান্সড পর্ব শুরু হয়। এডভান্সড পর্বের অংশ হিসেবে এই প্রেজেন্টেশন পর্ব অনুষ্ঠিত হয়। উল্লেখ্য যে, নবম ব্যাচের শিক্ষার্থিরা আগামী মাসে জাপানের উদ্দেশ্যে রউনা দিবে এবং সেখানে তাদের এডভান্সড ট্রেনিং শেষে জাপানের বিভিন্ন আইটি কোম্পানিতে যোগদান করবে।

অনুষ্ঠানে অংশ নিতে গত সপ্তাহে বাংলাদেশে আসেন জাপানের মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর শিননোসুকে তাসাকা সান এবং ইয়াসুনোরি ইয়ানো সান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাপানের উল্লেখযোগ্য প্রধান কিছু কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ সময় সকাল ৯ টা ৩০ মিনিটে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট হলে প্রেজেন্টেশন পর্ব শুরু হয়। প্রেজেন্টেশন শুরুর আগে বক্তব্য রাখেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার এবং প্লেসমেন্ট সেন্টারের ডিরেক্টর প্রফেসর মোহাম্মদ খসরু মিয়া। এছাড়াও সরাসরি জাপান থেকে জুম ভিডিও কলের মাধ্যেমে বক্তব্য রাখেন মিয়াজাকি বিশ্ববিদ্যালয়সহ বেশ কিছু প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

তিনঘন্টা ব্যাপি চলা এ অনুষ্ঠান শেষে জাপানের মিয়াজাকি বিশ্ববিদ্যালয় এবং বি-জেট এর প্রতিনিধিগণ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন করেন। এ সময় তারা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নির্মানাধীন বি-জেট সেন্টার পরিদর্শন করেন।

বিকেলে মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিগণ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আতিকুল ইসলাম, উপ-উপাচার্য প্রফেসর মোঃ ইসমাইল হোসেন সহ বিভিন্ন একাডেমিক ও প্রশাসনিক প্রধানদের সাথে এক মতবিনিময় সভায় যোগদান করেন।

উক্ত সম্মেলনে বি-জেট প্রোগ্রামের অগ্রগতি, ভবিষ্যৎ-পরিকল্পনা নিয়ে আলোকপাতের সাথে সাথে “বি-মিট” নামে একটি নতুন প্রোগ্রাম শুরু করার ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হয়। “বি-মিট” প্রোগ্রামের মধ্যে দিয়ে বাংলাদেশ এর বিভিন্ন কর্মক্ষেত্রে কর্মরত কর্মচারিরা ট্রেনিং এর মধ্য দিয়ে জাপান গমনের সুযোগ পাবে।

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ