Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এনএসইউতে "অনলাইন ওডিসি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৩ মে ২০২১, ০২:০৭

এনএসইউ লাইভ: নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) সহ বাংলাদেশের আরও দুটি শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এর আইকিউএসি যৌথভাবে "অনলাইন ওডিসি: কন্টেন্ট সরবরাহ এবং শিক্ষাদান ও শিক্ষাগ্রহণের ইন্টারেক্টিভ ডিজাইন" শীর্ষক একটি ভার্চুয়াল কর্মশালা সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষাদান এবং শেখার গুণগতমান বৃদ্ধি এবং নেতৃত্বের বিকাশের ক্ষেত্রে বৈশ্বিকভাবে স্বীকৃত শীর্ষস্থানীয় বিশেষজ্ঞ প্রতিষ্ঠান, যুক্তরাজ্যের অ্যাডভান্স এইচই কর্মশালাটি পরিচালনা করে। যুক্তরাজ্যের অ্যাডভান্স এইচই’র সহকারী পরিচালক মিজ ক্যাথি রাইট এই মহামারি পরিস্থিতি নিয়ে শিক্ষক এবং শিক্ষার্থীরা উভয়ই কী ভাবছেন বা করছেন, বর্তমানে তারা কী ধরণের চ্যালেঞ্জসমূহ মোকাবেলা করছেন, এবং ইন্টারেক্টিভ অনলাইন পাঠদান এবং শেখার সময় ব্যবহারোপযোগী কিছু সরঞ্জাম এবং কৌশল নিয়ে একটি সংক্ষিপ্ত উপস্থাপনা করেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষকেরা বর্তমানে তাদের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে কীভাবে সম্পৃক্ত করছেন এবং শেখার অভিজ্ঞতায় আরো ইতিবাচক প্রভাব ফেলতে আলাদাভাবে কী করা যেতে পারে তা জানতে তিনি কিছু পোল এবং সমীক্ষাও চালিয়েছিলেন। কর্মশালার শেষের দিকে, অংশগ্রহণকারীদের ছোট ছোট দলে ভাগ করা হয়ে ছিল এবং ব্রেকআউট কক্ষে নিজেদের মধ্যে কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করতে বলা হয়ে ছিল।

অনলাইন কর্মশালায় এনএসইউ, আইইউবি এবং ইউআইইউর বেশ কয়েকটি অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের প্রধান এবং জেষ্ঠ্য শিক্ষক-শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন। অধিবেশনটি অংশগ্রহণকারীদের উপকারার্থে খুবই ইন্টারেক্টিভ এবং প্রাণবন্ত ছিল। উল্লেখ্য, যুক্তরাজ্যের অ্যাডভান্সড এইচই প্রথমবারের মতো বাংলাদেশে এই টেস্টার অধিবেশন পরিচালনা করেন।

ঢাকা, ২২ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ