Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্ববিদ্যালয়ের কথা বলে বন্ধুদের পাল্লায় মেঘনায় গিয়ে লাশ!

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৮, ০৮:০২

লাইভ প্রতিবেদক : বাসা থেকে বের হয়েছিলেন বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন ওই কথা বলে। কিন্তু বন্ধুদের পাল্লায় পড়ে বিশ্ববিদ্যালয়ে না গিয়ে চলে গেলেন ঘুরতে। সেখান থেকে লাশ হয়ে ফিরেছেন তিনি। ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে মেঘনায় ডুবে মৃত্যু হয়েছে তার। নটরডেম কলেজের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্রী তানজিবা বিনতে প্রাপ্তির না ফেরার দেশে চলে যাওয়ার গল্প এটি। রোববার সকালে মেঘনায় ভেসে উঠেছে তার লাশ। শনিবার ভৈরবে মেঘনা পাড়ে বেড়াতে এসে নৌকায় আশুগঞ্জে গিয়ে পানিতে পরে জীবন গেল এই মেধাবী ছাত্রীর।

পুরান ঢাকার ব্যবসায়ী বাবা খন্দকার আহসান তানভিরের দুই মেয়ের মধ্য প্রথম মেয়ে প্রাপ্তি নটরডেম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্সে পড়াশোনা করতেন। ছোট বোন রুপান্তিও পড়াশোনা করেন। তাদের কোন ভাই নেই। তাই বাবার ইচ্ছা ছিল বড় মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তুলবেন। কিন্তু মেয়ের অকাল মৃত্যুতে বাবার স্বপ্নের অপমৃত্যু হয়েছে। মেধাবী এই ছাত্রী প্রাপ্তি ২০১৫ সালে পেনবিয়ার্স হাইস্কুল থেকে এসএসসি এবং ২০১৭ সালে ঢাকার বাংলাদেশ রাইফেলস কলেজ থেকে এইচএসসি পাশ করেন কৃতিত্বের সঙ্গে।

রোববার ভৈরবের মেঘনা নদী থেকে ফায়ার সার্ভিস কর্মীরা প্রাপ্তির লাশ উদ্ধার করে আশুগঞ্জ সারকারখানার হাউজিংয়ে নিয়ে যায়। মেয়ের লাশ দেখে মা নবনীতা তানভীর ও বাবার বুক ফাটা কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে উঠে। লাশের পাশে দাঁড়িয়ে ছিরেন প্রাপ্তির মামা কর্নেল (অবঃ) জাফর আহমে এবং তাদের স্বজনরা। এসময় তাদের সবার চোখের জল গড়িয়ে পড়ছিল।

পরিবারের সদস্যরা জনানা, মেধাবী ওই ছাত্রী প্রাপ্তি শনিবার বিশ্ববিদ্যালয়ে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন। পরে বিশ্ববিদ্যালয়ের বন্ধুদের পাল্লায় পড়ে তারা ৭ জন ভৈরবের মেঘনা পাড়ে বেড়াতে যান। দুপুর ১২ টার দিকে ভৈরবে এসে মেঘনা পাড়ে ঘোরাঘুরি করেন কিছুক্ষণ। পরে তারা নৌকা ভাড়া করে আশুগঞ্জ সোনারামপুর চরের কাছে পৌঁছে ছবি তোলার প্রস্ততি গ্রহন করে। ভ্রমনকারী ৭ জনই সাঁতার জানেনা। এসময় ছবি তুলতে গেলে সব বন্ধু একসঙ্গে দাঁড়ান। এতে নৌকার পাটাতন ভেঙ্গে যায়। একপর্যায়ে প্রাপ্তি পানিতে পড়ে গেলে বন্ধু ইশরাক তাকে বাঁচাতে এগিয়ে আসেন। এসময় তিনিও পানিতে তলিয়ে যান।

এসময় অন্য বন্ধুরা চিৎকার শুরু করলে স্থানীয়রা তাদের উদ্ধার করেন। তবে প্রাপ্তি ও ইশরাক পানিতে তলিয়ে যান। পরে রোববার সকালে প্রাপ্তির লাশা উদ্ধার করা হয়। রাতে উদ্ধার করা হয় ইশরাকের লাশ। এঘটনায় ওই দুই পরিবারে শোকের ছায়া বিরাজ করছে।

ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ