Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ভিসিহীন বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের রাষ্ট্রপতির নির্দেশ

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারী ২০১৮, ২১:১৪

লাইভ প্রতিবেদক: বঙ্গভবনের কেবিনেট হলে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদের সাথে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় মহামান্য রাষ্ট্রপতি বলেন, যে সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে ভিসি, প্রো-ভিসি নেই সেগুলো বন্ধ করে দিতে। এসময় তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের জঙ্গিবাদে জড়িত শিক্ষক ও শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও বলেছেন।

এই প্রথম দেশের সকল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠকে বসেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোহাম্মদ আবদুল হামিদ। বৈঠকে ভিসিদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন রাষ্ট্রপতি।

সমন্বিতভাবে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা যায় কিনা তা ভেবে দেখার পরামর্শ দিয়ে রাষ্ট্রপতি প্রচলিত শিক্ষার পাশাপাশি কারিগরী শিক্ষা জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। শিক্ষকদের পদোন্নতির সময় আর্থিক দিক বিবেচনা করে সরিয়ে দেয়া এবং স্থায়ী ক্যাম্পাস না থাকা বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

রাষ্ট্রপতি অভিযোগ করেন, কোন কোন বিশ্ববিদ্যালয় অর্থের বিনিময়ে সার্টিফিকেট দেয় যা মেনে নেওয়া যায় না। বোর্ড অব ট্রাস্টি ও একাডেমিক কমিটির সভা নিয়মিত করার তাগিদ দিয়ে ইউজিসির মনিটরিং বাড়াতে বলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ভর্তির বিজ্ঞাপনে সমাবর্তনে যোগ দেওয়া রাষ্ট্রপতির ছবি ব্যবহার করতেও নিষেধ করেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।


ঢাকা, ০৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ