Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে গাছ বিতরণ কর্মসূচী

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০১৭, ০০:২০

 

এনএসইউ লাইভ: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আর্থ ক্লাবের আয়োজনে সফল ভাবে শেষ হল “আ ট্রি ফর ফ্রি” নামের গাছ বিতরণ কর্মসূচী। ১২ ডিসেম্বর, শুরু হওয়া এই কর্মসূচী শেষ হয় ১৩ ডিসেম্বর। আর্থ ক্লাবের পক্ষ থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তাদের সর্বমোট ১০০০ গাছ দেওয়া হয়।

১২ ডিসেম্বর প্রথম দিনে ৫০০ এবং ১৩ ডিসেম্বর শেষ দিনে আরো ৫০০ গাছ বিতরণ করা হয়। আয়োজকরা জানান, সবার মধ্যে পরিবেশ বিষয়ক সচেতনতা তৈরি করতে এবং ঢাকা শহরের বায়ূ দূষণ কমানোর ছোট পদক্ষেপ হিসেবে এই কর্মসুচির আয়োজন করা হয়।

কর্মসূচীতে বিতরণ করা ১০০০ গাছ এর সবগুলোই ছিলো টবসহ, যাতে করে বাসার বারান্দায়, বাসা কিংবা বাসার ছাদে গাছ গুলো রাখা যায়। গাছের সাথে গাছের যত্ন নেওয়া বিষয়ক পরামর্শ পত্র ও দেওয়া হয়েছে।

২০১৪ সাল থেকে শুরু হওয়া এই কর্মসূচীর চতুর্থ আসর ছিলো এবার। "আ ট্রি ফর ফ্রি" ছাড়াও আর্থ ক্লাব পরিবেশ বিষয়ক সচেতনতা তৈরির লক্ষে গত ২১ বছর ধরে আরো বেশ কিছু কর্মসূচী, কর্মশালা আয়োজন করে যাচ্ছে। আর্থ ক্লাবের উল্লেখযোগ্য কর্মসূচী গুলো হচ্ছে এনকাউন্টার, এনভায়রনমেন্টাল স্কুল ক্যাম্পেইন, চ্যাম্পিয়ন্স অব আর্থ, ক্লিনিং ক্যাম্পেইন, ইকো ট্রিপ ইত্যাদি।

 


ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ