খুলনা বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ


Published: 2021-04-02 11:59:20 BdST, Updated: 2021-04-15 14:16:16 BdST

খুবি লাইভ: এবার খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রয়োজনে সপ্তাহে দুইদিন (রোব এবং বুধবার) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত রেজিস্ট্রার কার্যালয় স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। ২২ মে পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন। করোনা ভাইরাসের করোনা ভাইরাসের কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, ডিন ও ছাত্রবিষয়ক পরিচালক উপস্থিত ছিলেন বলে তথ্য মিলেছে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবাসমূহ (পানি, বিদ্যুৎ, স্বাস্থ্য, এস্টেট ও নিরাপত্তা শাখা) যথারীতি চালু থাকবে। এছাড়া প্রয়োজনে শিক্ষার্থীদের ক্লাসসমূহ অনলাইনে চালু রাখা যাবে।

তাছাড়া শিক্ষার্থীদের চলমান গবেষণা কার্যক্রম স্ব স্ব সুপারভাইজারের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হবে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি ব্যবহার করলে স্ব স্ব সুপারভাইজার শিক্ষার্থীদের তালিকা ছাত্রবিষয়ক পরিচালককে দিবেন বলে তথ্য মিলেছে।

তাছাড়া বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের কার্যক্রম আগের মতো (করোনা কালীন) যথারীতি চালু থাকবে। অন্যান্য কার্যক্রম চলমান থাকবে।



ঢাকা, ০২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।