এনএসইউ'তে ''বঙ্গবন্ধু জাতীয় রচনা প্রতিযোগিতা''


Published: 2020-03-01 20:58:36 BdST, Updated: 2020-04-05 08:47:50 BdST

এনএসইউ লাইভঃ বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথপ্রদর্শক, দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাংকিং এ প্রথম স্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটিতে আগামী ১৩ মার্চ, ২০২০ বাংলাদেশের প্রতিষ্ঠাতা এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উপলক্ষ্যে “বঙ্গবন্ধু জাতীয় রচনা প্রতিযোগিতা ২০২০” এর আয়োজন করা হয়েছে।

উক্ত রচনা প্রতিযোগিতায় নিবন্ধন এর শেষ তারিখ ১১ মার্চ, ২০২০ এবং প্রতিযোগিতায় সারা দেশের উচ্চ মাধ্যমিক/ এ লেভেল এবং বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থীরা অংশগ্রহন করতে পারবে। বাংলা এবং ইংরেজি উভয় মাধ্যমে রচনা প্রতিযোগিতা এর আয়োজন করা হয়েছে। উক্ত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য সর্বমোট ৭ লক্ষ টাকার নগত পুরষ্কার এর বাবস্থা রাখা হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালে পূর্ণ হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং ২০২১ সাল হবে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ উপলক্ষ্যেই ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে আগামী ২০২০-২১ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে পালন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম তারিখ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিব বর্ষ পালিত হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটি দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহন করেছে।

ঢাকা, ০১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।