বিএইউএসটিতে ক্যারিয়ার ফেয়ার আগামী ২৬ জুন


Published: 2019-06-24 22:08:26 BdST, Updated: 2019-12-13 04:09:26 BdST

বিএইউএসটি লাইভঃ প্রথমবারের মতো বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজিতে (বিএইউএসটি) ক্যারিয়ার ফেয়ার ২০১৯ সিজন-১ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ববিদ্যালের কনফারেন্স রুমে একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানা যায়। সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের ভিসি, ট্রেজারার, রেজিস্টার, প্রোগ্রাম কো-অরডিনেটরসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

ফেয়ারটির প্রোগ্রাম কো-অরডিনেটর রাশেদুজ্জামান রাতুল বলেন, আগামী ২৬ জুন, বুধবার  এবারই প্রথমবারের মতো ক্যারিয়ার ফেয়ার আয়োজন করা হচ্ছে। উক্ত ফেয়ারে প্রায় ২০ টির মতো কোম্পানি অংশ গ্রহণ করবে।

সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চাকুরি প্রার্থীদের পছন্দনীয় কোম্পানিতে সিভি জমা নেওয়া হবে। সিভি গ্রহণ শেষে জমাকৃত সিভি থেকে নির্বাচিত চাকুরী প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেবেন বিভিন্ন কোম্পানির কর্মকর্তারা। তিনি আরো জানান, ফেয়ারের পাশাপাশি ক্যারিয়ার সম্পর্কিত ও দিকনির্দেশনা মূলক তিনটি সেমিনারের ও আয়োজন করেছে সংগঠনটি।

ফেয়ারটি সফল করার জন্য সার্বিক সহযোগী হিসেবে সর্বাত্মক সহযোগিতা করবে এক্সেস টু ইনফরমেশন (a2i), নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি, এক্সিলেন্স বাংলাদেশ, উত্তরা ইপিজেড এবং ইউথপ্রিনিউয়ার বাংলাদেশ।

মূলত, বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির ক্যারিয়ার সোসাইটি এই সংগঠনটি একটি অরাজনৈতিক ক্যারিয়ার সংশ্লিষ্ট ছাত্রদের নিয়ে ২০১৫ সালে যাত্রা শুরু করে। এরপর থেকেই প্রতিবছর বিভিন্ন সময়ে ক্যারিয়ার সম্পর্কিত ও দিকনির্দেশনা মূলক বিভিন্ন প্রোগ্রামের আয়োজন করে আসছে।

তারই ধারাবাহিকতায় এই প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ক্যারিয়ার ফেয়ারের মতো একটি বড় ইভেন্টের। যার মূল উদ্দেশ্য হলো সদ্য স্নাতক সম্পন্নকারী শিক্ষার্থীদের সঙ্গে করপোরেট প্রতিষ্ঠানের সংযোগ স্থাপনের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া ত্বরান্বিত করা ও ভবিষ্যৎ কর্মক্ষেত্রে প্রতিবন্ধকতা দূরীকরণে সহায়তা করা ।

ঢাকা, ২৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।