Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৪ঠা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

সমাবেশে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ

প্রকাশিত: ২৬ মে ২০২৩, ২১:২৯

সমাবেশে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ

লাইভ প্রতিবেদক: ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে দলটির নেতাকর্মীদের সাথে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে বিএনপির ঢাকা জেলা সাধারণ সম্পাদক নিপুন রায় সহ অনেকে আহত হয়েছেন।

শুক্রবার কেরানীগঞ্জে বিএনপির জনসমাবেশে চলকালে এই হামলা করা হয় বলে অভিযোগ করেছে দলটি। এ সময় উপজেলা আওয়ামী লাগের অফিস ভাঙচুর করা হয়েছে বলে পাল্টা অভিযোগ করেছে আওয়ামী লীগ।

বিএনপির দাবি, সমাবেশের মাঝামাঝি সময়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। তারা বিএনপির সমাবেশের ওপর পাথর, ইট নিপেক্ষ করতে থাকে। তাদের হামলায় নিপুর রায় চৌধুরীসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক দাবি করেন, নিপুণ রায়সহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। নিপুণ রায়ের অবস্থা খুবই খারাপ। তার মাথায় বেশ কয়েকটি সেলাই লেগেছে। তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আবু আশফাক বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা বিএনপির সমাবেশের ওপর হামলা করলেও পুলিশ প্রথমে নীরব ভূমিকা পালন করেছে। তারা বিএনপির নেতাকর্মীদের ব্যারিকেড দিয়ে রেখেছিল। যদিও পরে তারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম বলেন, বিএনপির অতি উৎসাহী কিছু কর্মী আওয়ামী লীগ কার্যালয়ে হামলা করেন। এর আগে সংঘর্ষে ও ইটের আঘাতে দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উল্লেখ্য, চলমান সরকারবিরোধী আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণসহ দেশের ৯ বিভাগের ১৮ জেলা ও মহানগরে জনসমাবেশ করছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে জিনজিরায় দলটির সমাবেশ সকাল ১০ টার দিকে শুরু হয়। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকা, ২৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ