Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ভোটগ্রহণ বন্ধ

সুপ্রিম কোর্টে বিএনপির আইনজীবীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩, ২২:২৩

বিএনপির আইনজীবীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

লাইভ প্রতিবেদক: তফসিল অনুযায়ী বুধবার (১৫ মার্চ) সকাল ১০টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে প্রথমদিনের ভোট শুরু হলেও বিএনপিপন্থি আইনজীবীদের বাধার মুখে তা আপাতত বন্ধ রয়েছে। বুধবার বেলা সাড়ে তিনটার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোটগ্রহণ বন্ধ।

জানা গেছে, আওয়ামী লীগপন্থি আইনজীবীদের একতরফা ভোটগ্রহণের প্রতিবাদে বেলা ৩টার দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করেন বিএনপিপন্থি আইনজীবীরা। সংবাদ সম্মেলন শেষে তারা ভোটকেন্দ্রে ঢোকার চেষ্টা করেন। এসময় পুলিশের সঙ্গে বিএনপিপন্থি আইনজীবীদের সংঘর্ষ বেঁধে যায়।

পরে পুলিশ বেধড়ক মারধর শুরু করলে আইনজীবীরাও ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। চলে দু'পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া। ভোটকেন্দ্রের বিভিন্ন বুথ ভাঙচুর করা হয়। স্থগিত হয়ে যায় ভোটগ্রহণ।

এদিকে সংঘর্ষের পর পুলিশের সঙ্গে আওয়ামী লীগপন্থি আইনজীবীরা জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। পাল্টা বিক্ষোভ করে বিএনপিপন্থি আইনজীবীরা। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এরআগে দুপুরে বিএনপিপন্থি আইনজীবী ও সাংবাদিকদের ওপর হামলা ও মারধর করে বের করে দেয় পুলিশ। এরপর দুপুর পৌনে ১টার দিকে আওয়ামী লীগপন্থী আইজীবীদের গঠন করা নির্বাচন কমিশনের অধীনে ভোটগ্রহণ শুরু হয়।

ঢাকা, ১৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ