Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মাধ্যমিকের পাঠ্যপুস্তক বাতিলের দাবি চরমোনাই পীরের

প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:১৪

মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম

লাইভ প্রতিবেদক: মাধ্যমিকের পাঠ্যপুস্তক সংশোধন নয়, বাতিলের দাবি তুলেছেন চরমোনাই পীর ও ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। তিনি বলেন, ‘দাবি আদায়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশের সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে নিয়মতান্ত্রিক ধারাবাহিক আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবে। দাবি আদায়ে ২ দফা কর্মসূচিও ঘোষণা করেন তিনি।

রবিবার (২৯ জানুয়ারি) দলীয় কার্যালয়ে শিক্ষা সিলেবাসের অসঙ্গতি নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা ও দাবি জানান তিনি। রেজাউল করিম বলেন, পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িক উসকানি, তথ্য ও ইতিহাস বিকৃতি এবং ইসলামকে ভিনদেশি সাব্যস্ত করা ও প্লেজারিজমের মতো নিন্দনীয় কাজের আশ্রয় নেওয়া হয়েছে।

তিনি বলেন, পাতায় পাতায় ইংরেজি ও বাংলা বানানে ভুল, শাব্দিক অর্থে ভুল, ইতিহাসের তথ্যে ভুল, বঙ্গবন্ধুর পিতার নামে ভুল। এ সমস্ত ভুলে ভরা পাঠ্যবই থেকে শিশুরা ভুল শিখবে।

চরমোনাই পীর বলেন, সত্যনিষ্ঠ শিক্ষাবিদ ও ওলামাদের সমন্বয়ে নতুন করে বই লিখতে হবে। একইসঙ্গে ভুলে ভরা বই রচনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এ সময় দাবি আদায়ে দুই দফা কর্মসূচিও ঘোষণা করেন রেজাউল করিম।

তিনি আরও বলেন, আগামী ৩ ফেব্রুয়ারি সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ এবং ১০ ফেব্রুয়ারি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং সুশীল সমাজের সঙ্গে গোলটেবিল বৈঠক করা হবে।

ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ