Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''আ.লীগ স্বাধীনতার সমস্ত চেতনাকে ধ্বংস করেছে''

প্রকাশিত: ২৬ ডিসেম্বার ২০২২, ০০:০৫

ড. খন্দকার মোশাররফ হোসেন

লাইভ প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, স্বাধীনতার পরে যারা ক্ষমতায় ছিল, আজও তারা ক্ষমতায় আছে। একে একে আমাদের স্বাধীনতার সমস্ত চেতনাকে তারাই ধ্বংস করেছে। গণতন্ত্র আমাদের মূল চেতনা, যেটা ৭২ সালে রচিত হয়েছিল সেই সংবিধানের মূল কথা হচ্ছে গণতন্ত্র। কিন্তু গণতন্ত্র হত্যা করে বাকশাল প্রতিষ্ঠা করেছে এই সরকার।

রবিবার (২৫ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বিএফইউজে ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি রিয়াজউদ্দিন আহমেদের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিলে’ তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অবস্থা ধ্বংস হয়ে গেছে। এর থেকে দেশকে রক্ষা করতে হলে যারা ১৪ বছর ধরে ক্ষমতায় রয়েছে, ভোট ডাকাতি করে গায়ের জোরে ক্ষমতায় রয়েছে, তাদেরকে বিদায় করতে হবে।

তিনি বলেন, বাকশাল প্রতিষ্ঠার পর কিছু পত্রিকা বন্ধ করে দিয়েছিল। শুধু সাংবাদিকদের স্বাধীনতা থাকলে হবে না সংবাদপত্রের স্বাধীনতা থাকতে হবে। এই বাকশালের পরিবর্তে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান দেশে বহু দলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন।

মোশাররফ হোসেন বলেন, এ সরকার ক্ষমতা টিকে থাকাতে ৬ শতাধিক নেতাকর্মীকে গুম করেছে। সহস্রাধিক নেতাকর্মীদেরকে বিচার বহির্ভূতভাবে হত্যা করেছে। আমাদের কণ্ঠ রোধ করার জন্য লক্ষাধিক মামলা দেওয়া হয়েছে। প্রায় ৩৭ লাখ নেতাকর্মীদের মামলার আসামি করা হয়েছে।

ডিইউজের সভাপতি এম আব্দুল্লার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক শওকত মাহমুদ, রুহুল আমিন গাজী, কবি আব্দুল হাই সিকদার, কাদের গনি চৌধুরী, শহিদুল ইসলাম প্রমুখ।

ঢাকা, ২৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ