Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আওয়ামী লীগের কমিটিতে ৮ পরিবর্তন

প্রকাশিত: ২৫ ডিসেম্বার ২০২২, ০২:১৩

ছবি: সংগৃহীত

লাইভ প্রতিবেদক: আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে সভাপতি, সাধারণ সম্পাদক পদসহ বিভিন্ন পদে মনোনীতদের নাম ঘোষণা করা হয়। ৮১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটির অধিকাংশই এবারের কমিটিতে আছেন। সামান্য রদবদল আনা হয়েছে।

এছাড়া নির্বাহী সদস্যসহ কিছু পদ ফাঁকা রাখা হয়েছে। নতবে এখন পর্যন্ত আটটি জায়গায় পরিবর্তন এসেছে। শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলটির ২২তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হওয়ার পর শেখ হাসিনা নতুন কমিটিতে বিভিন্ন পদে দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।

এতে দেখা যায়, বিদায়ী কমিটির সভাপতিমণ্ডলী থেকে বাদ পড়েছেন নুরুল ইসলাম নাহিদ, রমেশ চন্দ্র সেন ও আবদুল মান্নান খান। এ ছাড়া নতুন কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন বিগত কমিটির কার্যনির্বাহী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক পদ থেকে বাদ পড়েছেন সাখাওয়াত হোসেন শফিক। এই পদে দায়িত্ব পেয়েছেন আগের কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। এ ছাড়া অন্যান্য সাংগঠনিক সম্পাদক পদে কোনো পরিবর্তন আসেনি।

এর পাশাপাশি গত কমিটির উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন নতুন কমিটিতে ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক পদে দায়িত্ব পেয়েছেন। একইসঙ্গে আগের কমিটির শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজকে দলের উপদেষ্টা কমিটির সদস্য করা হয়েছে।

যুব ও ক্রীড়া সম্পাদক, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক- এই তিনটি পদ আপাতত খালি রয়েছে। এ ছাড়া সম্মেলনে দলের কার্যনির্বাহী সংসদের সদস্যদের নাম ঘোষণা করা হয়নি। এগুলো পরে চূড়ান্ত করা হবে বলে জানা গেছে।

ঢাকা, ২৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ