Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

''বিএনপি নেতারা অতিরঞ্জিত বক্তব্য দিচ্ছেন''

প্রকাশিত: ২০ ডিসেম্বার ২০২২, ০৪:২৭

ড. হাছান মাহমুদ

লাইভ প্রতিবেদক: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তল্লাশি নিয়ে অতিরঞ্জিত বক্তব্য দিচ্ছেন বিএনপি নেতারা। তাদের অভিযোগ সঠিক নয় বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১৯ ডিসেম্বর) সচিবালয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নবনির্বাচিত কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। হাছান মাহমুদ বলেন, বিএনপি শুরু থেকে তাদের কার্যালয়ে পুলিশের তল্লাশি নিয়ে অতিরঞ্জিত বক্তব্য দিচ্ছে। পুলিশ তল্লাশি করে সেখানে তাজা বোমা পেয়েছে। যে অফিসে তাজা বোমা পাওয়া যায়, সেখানে তন্নতন্ন করে তল্লাশি করা স্বাভাবিক।

তথ্যমন্ত্রী বলেন, ‘সেখানে শুধু তাজা বোমা নয়, আরও অনেক কিছু পাওয়া গেছে। সেখানে ক্যাশ টাকা, লাঠিসোঁটা, ১০৭ বস্তা চাল, আড়াই লাখ পানির বোতল পাওয়া গেছে, যেগুলো স্বাভাবিক নয়। আমাদের অফিসে কি চাল-ডাল পাওয়া যাবে?’ তিনি আরও বলেন, ‘তারা (বিএনপি) অতিরঞ্জিতভাবে উপস্থাপন করছে। আসলে পুলিশ তল্লাশির স্বার্থে তল্লাশি করছে। কিন্তু তারা (বিএনপি) যে অভিযোগগুলো করছে, সেগুলো সঠিক নয়। বিএনপিকে স্মরণ করিয়ে দিতে চাই, তারা যখন ক্ষমতায় ছিল, তখন বহুবার বঙ্গবন্ধু এভিনিউতে আমাদের অফিস তছনছ করেছে, তল্লাশি করেছে এবং অনেককে গ্রেফতার করেছে।’

বিএনপির রাষ্ট্র সংস্কারের বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, তারা কি রাষ্ট্র সংস্কারের নামে দেশকে জিয়াউর রহমানের মার্শাল ডেমোক্রেসিতে (সামরিক গণতন্ত্র) নিয়ে যেতে চায়, সেটি হচ্ছে আমার প্রশ্ন। আজ দেশ এগিয়ে যাচ্ছে, জাতিসংঘের মহাসচিব, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট থেকে শুরু করে পৃথিবীর সব নেতা বাংলাদেশের প্রশংসা করছে।

তিনি বলেন, সম্প্রতি বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট বলেছেন, এই সংকটময় পরিস্থিতিতে বাংলাদেশ যেভাবে উন্নয়ন-অগ্রগতি করেছে, সেটা অন্য দেশের জন্য উদাহরণ। যাদের জন্ম আসলে অগণতান্ত্রিকভাবে, তারা যখন রাষ্ট্র সংস্কারের কথা বলে তখন মানুষ ভাবে বিএনপি আবার মার্শাল ডেমোক্রেসি ফিরিয়ে আনতে চায়।

ঢাকা, ১৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ