Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সরকার কূটনীতিকদেরও ভয়ভীতি দেখাচ্ছে, অভিযোগ খসরুর

প্রকাশিত: ১৬ ডিসেম্বার ২০২২, ১১:৩০

সরকার কূটনীতিকদেরও ভয়ভীতি দেখাচ্ছে, অভিযোগ খসরুর

লাইভ প্রতিবেদক: এবার মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে রাজধানীর শাহীনবাগে যে ঘটনা ঘটেছে তা গভীর উদ্বেগের বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আসলে সরকার কূটনীতিকদেরও ভয়ভীতি দেখিয়ে ক্ষমতায় থাকার চেষ্টা করছে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব অভিযোগ করেন তিনি।

সেখানে উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খানসহ অনেকে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু বলেন, আমরা আগেও দেখেছি আমেরিকার একজন রাষ্ট্রদূত (মার্শা বার্ণিকাট) যিনি নৈশভোজে গিয়েছিলেন, তার গাড়িবহরে আক্রমণ ও ভাঙচুর করেছে।

একজন কূটনীতিবিদ একটি বিশেষ অনুষ্ঠানে গেছেন। সরকারি দলের মদদে ও সহযোগিতায় আরেকটি নাম দিয়ে সেখানে উপস্থিত হওয়াটাই তো আইনবিরোধী। কেউ চাইলে আলাদা অনুষ্ঠান করতে পারে। কিন্তু অন্য একটি প্রোগ্রামে গিয়ে সেই অনুষ্ঠানকে বাধাগ্রস্ত করা তো অগণতান্ত্রিক।

অতীতে বিএনপির একটি মানবাধিকার বিষয়ক প্রোগ্রাম বাধাগ্রস্ত করার চেষ্টা করেছে। এই যে বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে বাধাগ্রস্ত করা হচ্ছে সরকারি মদদে তা দৃশ্যমান। খসরু বলেন, এমনিতেই বাংলাদেশের মানুষ নিরাপত্তা হীনতায় ভুগছে। আর এখন কূটনীতিকদের নিরাপত্তাও প্রশ্নবিদ্ধ। কূটনীতিকদের নিরাপত্তা হীনতা বহির্বিশ্বে বাংলাদেশের সুনাম ভীষণভাবে ক্ষুণ্ণ করেছে দাবি করে তিনি আরও বলেন, এই দেশগুলোর সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো।

তাদের সঙ্গে আমাদের বাণিজ্য ও বহুমুখী সম্পর্ক আছে। এ সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। সরকারকে বলে কোথাও গেলে সেই মানুষগুলো নিরাপত্তা পাবে না; এটা তো হতে পারে না। রাষ্ট্রদূতের গাড়িতে হামলা ও সরকারের মন্ত্রীদের কথা- সেটারই প্রতিফলন ।

ঢাকা, ১৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ