teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা ফেব্রুয়ারি ২০২৩, ২১শে মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com
স্লোগানে স্লোগানে মুখরিত গোটা এলাকা

গোলাপবাগ মাঠ ছাপিয়ে রাস্তায় বিএনপির নেতাকর্মীরা

প্রকাশিত: ৯ ডিসেম্বার ২০২২, ২২:৩৫

 গোলাপবাগ মাঠ ছাপিয়ে রাস্তায় বিএনপির নেতাকর্মীরা

লাইভ প্রতিবেদক: বিএনপির সমাবেশকে সামনে রেখে আজ বিকেল থেকেই রাজধানীর গোলাপবাগ মাঠে দলে দলে সমবেত হচ্ছেন বিএনপির নেতাকর্মী ও সমর্থকেরা। শুক্রবার রাত ১০টার দিকে খেলার মাঠটি ভরে যায়। এরপর রাস্তায় জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। রাস্তার বিভিন্ন স্থানে তারা ছড়িয়ে পড়েছেন। এর ফলে রাস্তার এক পাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে । ধারণা করা হচ্ছে আগামীকাল সকালেই দুপাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যাবে।

এদিকে আগামীকাল সকাল ১১টায় এই মাঠেই সমাবেশ করবে বিএনপি। আজ বিকেলে এই খবর ছড়িয়ে পড়ার পর ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে দলটির নেতাকর্মীরা ওই মাঠে আসতে থাকেন। এর আগে রাজধানীর গোলাপবাগ মাঠে আগামীকাল শনিবার (১০ ডিসেম্বর) ঢাকা বিভাগীয় গণসমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি।

সমাবেশের অনুমতির খবর পাওয়ার কিছুক্ষণ পরেই সেখানে জড়ো হতে থাকেন বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিকাল থেকে বিএনপি নেতাকর্মীরা শনিবারের সমাবেশের জন্য প্রস্তুতি নেন। অবস্থানরত নেতাকর্মীদের স্লোগানে মুখরিত হয়ে উঠেছে গোলাপবাগ মাঠ। শুক্রবার সন্ধ্যায় গোলাপবাগ মাঠে দেখা যায়, মাঠের প্রবেশ মুখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন।

মাঠের চারপাশে টহল দিচ্ছেন র‌্যাব, পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা। অন্যদিকে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে আসছেন। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ জানান, ১০ ডিসেম্বর বিএনপিকে রাজধানীর গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। সমাবেশের জন্য বিএনপিকে দেওয়া আগের ২৬টি শর্ত বহাল থাকবে।

এদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন জানান, গণসমাবেশ শনিবার বেলা ১১টায় শুরু হবে। এই গণসমাবেশ থেকে সরকার পতনের ১০ দফা দাবি ঘোষণা করা হবে। আরো নানান পরিকল্পনা রয়েছে বলে জানাগেছে।

ঢাকা, ০৯ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ