Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'১০ ডিসেম্বর নয়াপল্টনেই গণসমাবেশ হবে'

প্রকাশিত: ৯ ডিসেম্বার ২০২২, ০৬:৪৭

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

লাইভ প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী ১০ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্বঘোষিত ঢাকা বিভাগীয় গণসমাবেশ হবে। বৃহস্পতিবার বিকেলে বিএনপির সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, আমাদের পূর্বঘোষিত ঢাকা বিভাগীয় গণসমাবেশ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই হবে। সেখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তার জন্য সরকারই দায়ী থাকবে। আমরা সরকারকে সব ধরনের প্রতিবন্ধকতা দূর করে শান্তিপূর্ণ সমাবেশ করতে দেওয়ার আহ্বান জানাচ্ছি।

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে আগ্রহী না বিএনপি। চারদিকে দেয়াল আর নানা স্থাপনার কারণে সোহরাওয়ার্দী উদ্যান বড় সমাবেশ করার উপযোগী নয় বলে দাবি করেছেন মির্জা ফখরুল।

ফখরুল বলেন, ১০ ডিসেম্বর আমরা শান্তিপূর্ণভাবে সাংবিধানিক অধিকারের সহিত ঢাকায় সমাবেশ করব। আমরা তো বলছিই, নয়াপল্টনকে সমাবেশের জন্য জায়গা করে দেন। নয়তো এর দায় সম্পূর্ণভাবে সরকারের।

বিএনপি মহাসচিব বলেন, বিনা উসকানিতে গতকাল (বুধবার) পুলিশ নয়াপল্টনে দলের কার্যালয়ের সামনে অপেক্ষমাণ বিএনপি নেতাকর্মীদের ওপর আক্রমণ করে। বর্বরোচিতভাবে নির্বিচারে মুহুর্মুহু গুলি চালায়। টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড ছোড়ে এবং লাঠিচার্জ করে। এটা কাপুরুষোচিত হামলা। স্বাধীন দেশে এ ধরনের তাণ্ডব কল্পনাতীত। পুলিশের এ তাণ্ডবের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। গতকালের ঘটনা দেশের গণতন্ত্রের কফিনে শেষ পেরেক ঠুকে দেওয়ার সামিল।

ঢাকা, ০৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ