Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যেখানে সমাবেশ করতে আগ্রহ প্রকাশ করল বিএনপি

প্রকাশিত: ৭ ডিসেম্বার ২০২২, ০০:৪৪

বাংলাদেশ জাতীয়তা বাদী দল(বিএনপি)

লাইভ প্রতিবেদক: বিএনপিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ১০ ডিসেম্বর গণসমাবেশ করার জন্য অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবে বিএনপি তা প্রত্যাখ্যান করেছে। তারা আরামবাগে সমাবেশ করতে মৌখিকভাবে অনুমতি চেয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান এ তথ্য জানিয়েছেন।

ডিসি জানান, আরামবাগে সমাবেশ করার জন্য মৌখিকভাবে অনুমতি চেয়েছে বিএনপি। তবে আরামবাগে বড় কোনো মাঠ নেই। তাই রাস্তায় সমাবেশ করতে অনুমতি দেওয়া হবে না।

এর আগে, রোববার বিকেলে ডিএমপি কমিশনারের সঙ্গে সমাবেশের স্থল নির্ধারণ করার বিষয়ে বৈঠক করে বিএনপির প্রতিনিধিদল। বৈঠকের পর বিএনপি নেতা আমান উল্লাহ আমান বলেন, আমরা নয়াপল্টনে সমাবেশ করব বলে এসেছি। কিন্তু পুলিশ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে। তবে আমরা আজ এ বিষয়ে আলোচনা করতে এসেছি। বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা আলোচনার পর সমাবেশের স্থান চূড়ান্ত হবে।

এদিকে গতকাল সোমবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এক সংবাদ সম্মেলনে বলেছেন, এখন পর্যন্ত ১০ ডিসেম্বরের সমাবেশ নয়াপল্টনেই করার দলীয় সিদ্ধান্ত আছে। প্রশাসন চাইলে বিএনপি সমাবেশের স্থানের বিকল্প নাম দেবে জানিয়ে তিনি বলেন, আমাদের যদি বলে আমরা পছন্দ করে দেব। কিন্তু এখন নাম বলব না।

মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার (ডিসি-মিডিয়া) মো. ফারুক হোসেন জানান, ডিসি মতিঝিল ও বিএনপি নেতারা ঢাকার কয়েকটি স্পট ভিজিট করেছে। এরপর ডিসি মতিঝিলের কাছে আরামবাগ মাঠে সমাবেশ করার প্রস্তাব দেয় বিএনপি। তবে সেই প্রস্তাবটি আনুষ্ঠানিকভাবে এখনও ডিএমপি কমিশনারের কাছে আসেনি বলেও জানান তিনি।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ডিএমপির পক্ষ থেকে এখনও বিকল্প ভেন্যুর কথা চিন্তা করা হয়নি। ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে আমরা রাস্তার ওপর জনসমাবেশ করার অনুমতি দেব না। আমরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার যে অনুমতি দিয়েছি, তা এখনও বহাল আছে।

তিনি জানান, টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠ অথবা পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠে বিএনপি সমাবেশ করতে চাইলে ডিএমপির কোনো আপত্তি থাকবে না।

ঢাকা, ০৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ