teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

পিরোজপুরে বিএনপির দেড়শতাধিক নেতাকর্মীর নামে মামলা

প্রকাশিত: ৫ ডিসেম্বার ২০২২, ২০:৩৯

মঠবাড়িয়া থানা

পিরোজপুর লাইভ: পিরোজপুরে আওয়ামী লীগের অফিসে ককটেল বিস্ফোরণের অভিযোগে বিএনপির ১০২ জন নেতাকর্মীকে আসামি করে মামলা করা হয়েছে। রবিবার ভোর রাতে পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের ব্যাংকপাড়া এলাকায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অজ্ঞাত নামা আরো ৪০-৫০জনকে আসামি করা হয়েছে। উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো. আবুল কালাম মোল্লা বাদী হয়ে এ মামলা করেন।

এ মামলায় নাম উল্লেখ করা অন্য আসামিদের মধ্যে রয়েছেন, জেলা বিএনপির সদস্য ও পৌর বিএনপির সাবেক সভাপতি কে. এম হুমায়ূন কবিরকে প্রধান আসামি করা হয়েছে। উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. রফিকুল ইসলাম বাবুল, সহ-সভাপতি সালাউদ্দিন ফারুক, সাংগঠনিক সম্পাদক আবুবক্কর সিদ্দিক বাদল ও উপজেলা যুবদলের আহ্বায়কেও আসামি করা হয়েছে। এতে বিএনপি ও অঙ্গ সংগঠনের মধ্যে এখন গ্রেপ্তার আতঙ্ক বিরাজ করছে।

থানা ও মামলার এজহার সূত্রে জানা যায়, মামলার বাদী ও সাক্ষীরা গত শনিবার রাতে টিভিতে বিশ্বকাপ ফুটবল খেলা দেখে বাসায় ফিরছিলেন। পথে ১৪০/১৫০ জন লোহার রড, লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্রসস্ত্রসহ পৌর শহরের ব্যাংকপাড়াস্থ আওয়ামী লীগ অফিসের সামনে এসে নেতাকর্মীদের ধাওয়া করে এবং ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে অফিসের টিনের বেড়া ও জানালার গ্লাসের ব্যাপক ক্ষতি হয়। পরে আওয়ামী লীগ নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে অফিসে ককটেল বোমা নিক্ষেপ করা হয়। এতে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ রুহুল আমিন দুলাল এ মামলাকে মিথ্যা ও গায়েবি দাবি করে বলেন, মামলা দিয়ে মঠবাড়িয়া বিএনপিকে দুর্বল করা যাবে না। আগামী ১০ ডিসেম্বর কয়েক হাজার বিএনপি নেতাকর্মী ঢাকার সমাবেশে অংশ নেবে।

এবিষয়ে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান তালুকদার মামলার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ওই রাতেই টহল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

তিনি আরো বলেন, আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ