Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

'ক্ষমতাসীনদের নির্যাতনের জবাব আন্দোলনে দেওয়া হবে'

প্রকাশিত: ২৯ নভেম্বার ২০২২, ০৩:৪৭

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

লাইভ প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনদের নির্যাতনের জবাব আন্দোলনের মাধ্যমে দেওয়া হবে। সোমবার (২৮ নভেম্বর) ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে পটুয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহান খানের মৃত্যুর সংবাদের পর সেখানে পরিবারের সদস্যদের সান্ত্বনা জানাতে এসে তিনি এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সন্ত্রাসীদের অত্যাচার-নির্যাতনে ইতোমধ্যেই চলমান আন্দোলনে আমাদের ৭ কর্মী গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন। দুইজন নির্যাতনে প্রাণ হারিয়েছেন। তাদের নির্যাতনে আজকে একজন সাবেক সংসদ সদস্যের জীবন চলে গেল।

তিনি বলেন, এই অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। আমরা বিশ্বাস করি, এই আন্দোলনের মধ্য দিয়ে শাহজাহান খানের মৃত্যুর ঋণ পরিশোধ করতে সক্ষম হব।

তিনি আরও বলেন, শাহজাহান খানের মৃত্যু কোনো স্বাভাবিক মৃত্যু নয়। তিনি বরিশালের বিভাগীয় সমাবেশে যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসীদের হাতে আক্রান্ত হয়েছেন এবং তাকে ওই দিন পিটিয়ে মারাত্মকভাবে আহত করা হয়েছিল। এর পরই তার কিডনি ফেটে যায় এবং সমস্ত শরীরে বিষাক্ত রক্ত জমে যায়। আজ সকালে আমরা তাকে চিরতরে হারিয়ে ফেললাম।

বিএনপি মহাসচিব বলেন, শাহজাহান খানের মৃত্যু দেশের দক্ষিণাঞ্চলে আমাদের জাতীয়তাবাদী রাজনীতির জন্য বিরাট শূন্যতা সৃষ্টি করবে। ওই অঞ্চলের জনগণ একজন অভিভাবক হারিয়েছে। আমরা বিএনপির পক্ষ থেকে তার রুহের মাগফেরাত কামনা করছি এবং তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।

শাহজাহান খানের মৃত্যু সংবাদ শুনে হাসপাতালে ছুটে আসেন বিএনপি মহাসচিব ছাড়া দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ঢাকা, ২৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ