Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
কয়েক হাজার পুলিশের নিরাপত্তা বেষ্টনী

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগ নেতাকর্মীদের ঢল

প্রকাশিত: ১২ নভেম্বার ২০২২, ০১:৫৯

সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগ নেতাকর্মীদের ঢল

লাইভ প্রতিবেদক: যুবদের ঢল নেমেছে। সারাদেশ থেকে বাচাই করে যুবদের ঢাকায় আনা হয়েছে। বিভিন্ন রঙের টি শার্টে ছেয়েগেছে গোটা উদ্যান। সকাল থেকেই সারাদেশের যুব-যুবতীরা আসছেন বাসে, মাইক্রোবাসে, প্রাইভেটকারসহ বিভিন্ন যানবাহনে চড়ে। শুক্রবার সকাল থেকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়েছেন আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা। জুমার নামাজের পর তাদের ঢল নেমেছে। আশপাশের এলাকায় অবস্থান করা নেতাকর্মীরা মিছিল নিয়ে আসছেন মহাসমাবেশে। হাজার হাজার পুলিশ সদস্য তাদের নিরাপত্তা ও তাদের বহনকারী যানবাহনের খোঁজ খবর রাখছেন।

আশপাশের এলাকাগুলোতে যান চলাচল নিয়ন্ত্রণ করছে আইনশৃঙ্খলা বাহিনী। উদ্যানের আশপাশে চেকপোস্ট বসিয়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা। প্রতিটি প্রবেশপথে প্রত্যেককে তল্লাশি করে ঢুকতে দেওয়া হচ্ছে সমাবেশস্থলে। সংগঠনের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আজ (শুক্রবার) সোহরাওয়ার্দী উদ্যানে এ মহাসমাবেশ আয়োজন করেছে যুবলীগ। দুপুর আড়াইটায় আনুষ্ঠানিকভাবে মহাসমাবেশ শুরু হবে।

দুপুর দুইটার দিকে মৎস্য ভবন এলাকায় দেখা যায়, ছেট-বড় মিছিল আসছে। অন্যদিকে সোহরাওয়ার্দী উদ্যানে চলছিল সংগীত পরিবেশন। মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহাসমাবেশে ১০ লাখেরও বেশি লোক সমাগম হবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগ ও যুবলীগের শীর্ষ নেতারা। অনুষ্ঠান সফল করতে গত এক সপ্তাহ ধরে সোহরাওয়ার্দী উদ্যানে লেকের পূর্বপ্রান্তে মঞ্চ নির্মাণসহ সার্বিক প্রস্তুতি চলেছে।

বন্ধ থাকবে রাজধানীর বেশ কিছু সড়ক:

সোহরাওয়ার্দী উদ্যানে শুক্রবার যুবলীগের মহাসমাবেশ উপলক্ষে বেশ কিছু সড়ক এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। অনুষ্ঠান উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের বেশ কিছু এলাকার সড়ক বন্ধ ও ডাইভারশন দেওয়া হবে।

সড়কগুলোর মধ্যে রয়েছে কাটাবন ক্রসিং, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং, পুলিশ ভবন ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, ইউবিএল ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার, জগন্নাথ হল ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য ক্রসিং ও উপাচার্য ভবন ক্রসিং। এ সব সড়ক পরিহার করে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে।

অনুষ্ঠানে যোগ দেওয়া সবার গাড়ি পার্কিংয়ের জন্য হাজী মুহম্মদ মুহসীন হল মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় মলচত্বর, পলাশী ক্রসিং থেকে ভাস্কর্য ক্রসিং পর্যন্ত সড়কের দুই পাশ, ফুলার রোড সড়কের দুই পাশ, দোয়েল চত্বর ক্রসিং থেকে শহীদুল্লাহ হল ক্রসিং পর্যন্ত সড়কের উভয় পাশ, পলাশী ক্রসিং থেকে নীলক্ষেত ক্রসিং সড়কের দুই পাশ, সবজি বাগান থেকে নেভাল গ্যাপ পর্যন্ত; সুগন্ধা থেকে অফিসার্স ক্লাব ক্রসিং পর্যন্ত, হলি ফ্যামিলি হাসপাতাল গলি, নেভাল গেইট এলাকা।

এছাড়া হোটেল ইন্টারকন্টিনেন্টালের বিপরীত পাশে, মিন্টো রোড ক্রসিং থেকে পুলিশ ভবন ক্রসিং এবং দিলকুশা ও মতিঝিল এলাকার সড়কের দুই পাশ নির্ধারণ করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ঢাকা, ১১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ