Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''আইএমএফের ঋণ পেয়ে সরকার ডুগডুগি বাজাচ্ছে''

প্রকাশিত: ১১ নভেম্বার ২০২২, ০৭:৩৪

সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

লাইভ প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার দুর্নীতির মাধ্যমে রিজার্ভ ফাঁকা করে এখন আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) থেকে ঋণ পেয়ে ডুগডুগি বাজাচ্ছে। বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

৭ নভেম্বর 'বিপ্লব ও সংহতি' দিবস উপলক্ষে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডাক্তার জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে এই সমাবেশের আয়োজন করা হয়।

এসময় মির্জা ফখরুল বলেন, সরকার এর আগে বলেছিল আইএমএফের ঋণ লাগবে না। তাহলে এখন কেনো ঋণ নিচ্ছে? কারণ, তারা দুর্নীতি করে রিজার্ভ ফাঁকা করে ফেলেছে। আইএমএফএর ঋণ নিয়ে সরকার জনগণকে আবারও ঋণের মধ্যে ফেলছে।

বিএনপি মহাসচিব বলেন, গত ১৪ বছরে বিরোধী দল দমনে সরকার গায়েবি মামলাকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। এখন পুরনো যেসব মামলা ছিল, সেগুলো সচল করা হচ্ছে। ১৪ বছর ধরে একই খেলা চলছে। মামলা দিয়ে বিএনপিকে দমানো যাবে না।

সংগঠনটির সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাজীব আহসানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি ফজলুল হক মিল, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, মুস্তাফিজুর রহমান, ঢাকা মহানগর নেতা ইশরাক হোসেন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

ঢাকা, ১০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ