Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''বিএনপির আমলে উন্নয়ন আর আ'লীগের আমলে হয় দুর্ভিক্ষ''

প্রকাশিত: ৬ নভেম্বার ২০২২, ০৫:০৭

বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

লাইভ প্রতিবেদক: বিএনপির আমলে দেশে শুধু উন্নয়ন হয় আর আওয়ামী লীগের আমলে দেশে দুর্ভিক্ষ হয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে বিএনপির চলমান আন্দোলন জাতি ও ভবিষ্যৎ প্রজন্ম রক্ষার জন্য বলেও জানান তিনি।

শনিবার (৫ নভেম্বর) বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ফখরুল বলেন, বিএনপি যতদিন ক্ষমতায় ছিল ততদিন দেশে উন্নয়ন হয়েছে। এই বরিশালেও অনেক উন্নয়ন হয়েছে বিএনপির আমলে। এখানে বিভাগ দিয়েছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। বিশ্ববিদ্যালয় দিয়েছেন, বিকেএসপি দিয়েছেন। আর আওয়ামী লীগ দিয়েছে দুর্ভিক্ষ।

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের নামে অসংখ্য মামলা হয়েছে এবং তাদের ওপর হামলা হয়েছে। হামলা এবং মামলা হচ্ছে তাদের (আওয়ামী লীগ) একটা বড় অস্ত্র। তারা যাদের ওপর হামলা করবে আবার তাদের বিরুদ্ধেই মামলা করবে।

ফখরুল বলেন, আজকে আমাদের দেশের আলেম-ওলামারাও রেহাই পাচ্ছেন না। তাদের বিরুদ্ধে মিথ্যে মামলা দেওয়া হচ্ছে। তাদেরকে আটক করে জেলে রাখা হচ্ছে। কেউ নিরাপদ নয়। দেশের অর্থনৈতিক সংকট নিয়ে তিনি বলেন, সমস্ত টাকা পাচার করে বিদেশে নিয়ে যাচ্ছে। বৈশ্বিক সংকট, ডলারের সংকট, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কথা বলা হচ্ছে, কিন্তু তখন মনে ছিল না- যখন টাকাগুলো চুরি করে পাচার করছিলেন, বিদেশে পাঠাচ্ছিলেন! তখন মনে ছিল না।

এ সময় তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগী বলেন, আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। এ সময় তিনি আবারও সরকারকে পদত্যাগের আহ্বান জানান। এছাড়া বিএনপি ক্ষমতায় গেলে জাতীয় সরকার গঠন করবে বলেও জানান তিনি।

ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ