Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

‘আ. লীগ সরকারকে পদত্যাগ করতে হবে’

প্রকাশিত: ৩ নভেম্বার ২০২২, ০৪:৫৩

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

লাইভ প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিনা ভোটের এই সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। চুরি ও দুর্নীতির কারণে এসব হয়েছে। এই সরকারকে সব জায়গা থেকে পদত্যাগ করতে হবে। আওয়ামী লীগের সংসদ বিলুপ্ত করতে হবে।

আজ বুধবার (০২ নভেম্বর) বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে মির্জা ফখরুল বলেন, আওয়মী লীগ সরকার দেশের রিজার্ভ খেয়ে ফেলেছে। টাকা পাচার করেছে। খাদ্যশস্য আমদানি কমে গেছে। আমদানি করার জন্য যে পরিমাণ ডলার দরকার সেই পরিমাণ ডলার নেই। রেমিট্যান্স পাঠানো কমে গেছে। দেশের এই সংকটের জন্য দায়ী আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রের জন্য শেষ লড়াই করছে। এখন আর কোনো ‘নির্বাচন নির্বাচন খেলা’ হবে না। আওয়ামী লীগ সরকারকে সব জায়গা থেকে পদত্যাগ করতে হবে। আপনাদের সংসদ বিলুপ্ত করতে হবে। অন্তর্বর্তীকালীন তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

ফখরুল বলেন, দেশের জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি অধিকার আদায়ের সংগ্রাম করছে। আমরা অধিকার আদায়ের সংগ্রামে ৫ জন নেতাকর্মীকে হারিয়েছি। তার আগে ৬০০ জনের বেশি নেতাকর্মীকে গুম করা হয়েছে। খুন করা হয়েছে অনেককে। মিথ্যা মামলা দিয়ে আমাদের নেতা তারেক রহমানকে নির্বাসিত করা হয়েছে। মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে গৃহবন্দি করা হয়েছে। আমরা গণতন্ত্রের আন্দোলন করছি। এই লড়াই শেষ লড়াই। এই লড়াই ব্যক্তির বা দলের জন্য নয়। এই লড়াই জাতিকে রক্ষা করার জন্য।

উক্ত সম্মেলনে জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধক ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

ঢাকা, ০২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ