Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দুধ দিয়ে গোসল করে রাজনীতি ছাড়ল বিএনপি নেতা

প্রকাশিত: ৩ নভেম্বার ২০২২, ০২:৫৩

দুধ দিয়ে গোসল করে রাজনীতি ছাড়ল বিএনপি নেতা

খুলনা লাইভ: খুলনায় বিভিন্ন অভিযোগে বিএনপির কয়েকজন নেতা পদত্যাগ করেছেন। এ ঘটনাকে কেন্দ্র করে ইতোমধ্যে বিএনপির যুবদলের এক নেতা দুধ দিয়ে গোসল করে দল থেকে পদত্যাগ করেছেন। মঙ্গলবার (০১ নভেম্বর) খুলনায় যুবদলের কমিটি ঘোষণা করার পরপরই এ ঘটনা ঘটে।

দীর্ঘ ১৯ বছর পরে গত ২৮ অক্টোবর যুবদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত দলীয় প্যাডে মহানগরের ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি প্রকাশ করা হয়।

এরপর থেকে ত্যাগী নেতাদের মূল্যায়ন, মাদক ব্যবসায়ী ও মাদক মামলার আসামিদের কমিটিতে সভাপতি সাধারণ সম্পাদক পদ দেওয়ার অভিযোগ এনে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানান অনেকে। এ ধরনের ব্যক্তিকে কমিটিতে রেখে বিএনপি ও অঙ্গসংগঠনের আদর্শ বিনষ্ট হয়েছে বলে মনে করেন নেতাকর্মীরা। ইতোমধ্যে দুধ দিয়ে গোসল করে বিএনপি সন্ত্রাস ও মাদক ব্যবসায়ীদের কমিটি থেকে নিজেকে শুদ্ধ করে নিয়েছেন এক নেতা। এ ছাড়াও অভিযোগ রয়েছে পদপ্রত্যাশী না হলেও কমিটিতে জায়গা পেয়েছেন অনেকেই। এ ছাড়া ৭নং ওয়ার্ড যুবদলের সভাপতি সোহেল চৌধুরী এবং ৯নং ওয়ার্ড সাধারণ সম্পাদক সুমন হাওলাদার পূর্বে মাদকসহ খুলনা মেট্রোপলিটন পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন।

এদিকে মঙ্গলবার (০১ নভেম্বর) খালিশপুর থানা যুবদলের সাবেক সহসম্পাদক বর্তমানে বিএনপির রাজনীতিতে আদর্শিক বিকৃতি ঘটেছে এমন অভিযোগ করে ১৫নং ওয়ার্ডের কদমতলা চার রাস্তার মোড়ে জনসম্মুখে দুধ দিয়ে গোসল করে। এ সময় বিএনপির রাজনীতি থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন।

অন্যদিকে, খুলনা মহানগর যুবদলের সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী সাগর জানান, দীর্ঘদিন পরে কমিটি দেওয়ায় অনেকের প্রত্যাশা পূরণ হয়নি। অভিমানের জায়গা থেকে এমনটি হতে পারে। সেই সঙ্গে মাদকের সঙ্গে সম্পৃক্ত এমন কেউ কমিটিতে থাকলে প্রমাণসহ লিখিত আকারে জমা দিলে, বিষয়টি তদন্ত করে দেখা হবে। অভিযোগ প্রমাণিত হলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো জানান, সংগঠনের নিয়ম অনুযায়ী এখন পর্যন্ত পদত্যাগপত্র জমা দেয়নি কেউ। দীর্ঘ ১৯ বছর পর কমিটি দেওয়া হয়েছে। অনেক কর্মীর যোগ্যতা থাকা সত্বেও মূল্যায়ন করা সম্ভব হয়নি। তবে আগামী থানা কমিটিতে যোগ্যতা অনুযায়ী মূল্যায়ন করা হবে। একই সঙ্গে কারো কোনো অভিযোগ থাকলে লিখিত আকারে জমা দিতে অনুরোধ করছি।

ঢাকা, ০২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ