Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘জনসমাগম কাকে বলে বিএনপিকে বুঝিয়ে দেওয়া হবে’

প্রকাশিত: ২৯ অক্টোবার ২০২২, ০২:১৫

ওবায়দুল কাদের: ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: আগামীকাল রংপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপির মহাসমাবেশ। বিএনপির এ সমাবেশের একদিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলটিকে উদ্দেশ্য করে বলেছেন, জনসমাগম কাকে বলে, তা আগামীকাল (শনিবার) থেকে বিএনপিকে বুঝিয়ে দেওয়া হবে। আজ শুক্রবার (২৮ অক্টোবর) নিজ বাসভবনে ব্রিফিংকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বিএনপির তিনটা সমাবেশ দেখে আ. লীগ সরকারের কাঁপাকাঁপি শুরু হয়েছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে কাদের বলেন, আ. লীগ সরকারের কাঁপাকাঁপির কী আছে? বিএনপির কোনো সমাবেশে দশ লাখ লোকের টার্গেট করে এক লাখও হয়নি, আবার কোথাও পাঁচ লাখ লোকের টার্গেট করে পঞ্চাশ হাজারও হয়নি। এটাই বিএনপির সমাবেশের আসল চেহারা।

বিএনপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে কাদের বলেন, আওয়ামী লীগের ঢাকা মহানগরীতে ওয়ার্ড ও থানার সম্মেলনে কত হাজার লোক হয়েছে, তা দেখুন। পত্রপত্রিকা ও মিডিয়াতে প্রচারিত হয়েছে সেগুলো।

ওবায়েদুল কাদেরের‘খেলা হবে’ কথার প্রসঙ্গে বিভিন্ন সমাবেশে বিএনপির দেওয়া হুঁশিয়ারি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমি বলেছি খেলা হবে। খেলা তো অবশ্যই হবে- যারা ১৭ কোটি মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে চায় তাদের বিরুদ্ধে খেলা হবে, যারা হাওয়া ভবন, লুটপাট, অর্থপাচার, দুর্নীতি, বিদ্যুৎবিহীন খাম্বা দিয়েছে তাদের বিরুদ্ধে খেলা হবে। সোয়া এক কোটি ভুয়া ভোটার সৃষ্টিকারী, ভোট চুরি আর জালিয়াতির বিরুদ্ধে খেলা হবে। দেশের উন্নয়নবিরোধী, সাম্প্রদায়িক অপশক্তির লালনকারী, মুক্তিযুদ্ধের চেতনায় যারা বিশ্বাস করে না, তাদের বিরুদ্ধে খেলা হবে।

সেতুমন্ত্রী বলেন, দেশে সাংবিধানিক নির্বাচন কমিশন আছে। এই কমিশনের অধীনে যথাসময়ে আগামী নির্বাচন হবে। নির্বাচন কমিশনকে সরকার শুধু সহায়তা করবে। কোনো ব্যক্তি বা দলের খুশিমতো নির্বাচন হবে না। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশের ন্যায় বাংলাদেশেও নির্বাচন হবে।

বিএনপির সমাবেশ ঠেকাতে পরিবহন ধর্মঘট দেওয়া হয়েছে মির্জা ফখরুলের দেওয়া এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, পরিবহন মালিক-শ্রমিক নির্দিষ্ট কোনো দলের না। সব দলের লোকই এখানে আছে। পরিবহন মালিক সংগঠনের সভাপতি আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক বাসদের, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আছেন বিএনপির বড় নেতা শিমুল বিশ্বাস। তাকেই জিজ্ঞেস করুন-কেন ধর্মঘট করেছে?

এ সময় বিএনপি নেতাদেরকে মালিক সমিতির সঙ্গে কথা বলার আহ্বান জানিয়ে পরিবহন মন্ত্রী বলেন, সব দলের সমন্বয়ে মালিক সমিতি হয়েছে। এখানে প্রেসিডেন্ট জাতীয় পার্টির, জেনারেল সেক্রেটারি আওয়ামী লীগ সমর্থিত, অন্যান্য সব দলের প্রতিনিধিও রয়েছে।

ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ