Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

‘রিজার্বের টাকা দেশে ক্রাইসিস মোকাবেলার জন্য’

প্রকাশিত: ২৮ অক্টোবার ২০২২, ০৭:৪৫

সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

লাইভ প্রতিবেদক: বিএনপি মাহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রিজার্বের টাকা পায়রা বন্দরে খরচ করারা জন্য নয়। রিজার্বের টাকা দেশের ক্রাইসিস দেখা দিলে খরচ করার জন্য। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত যুব সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, তারা চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনায় ধর্মঘট ডেকেছিল। ধর্মঘট দিয়ে কি জনগণকে আটকিয়ে রাখতে পেরেছে? জনগণ তাদের দাবি জানাতে পায়ে হেঁটে সমাবেশে উপস্থিত হয়েছেন। তারা জনসমাবেশ বন্ধ করতে বরিশাল ও রংপুরেও ধর্মঘট দিয়েছে।

প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, রিজার্ভের টাকা পায়রা বন্দরে খরচ করার জন্য নয়। রিজার্ভের টাকা প্রয়োজন হয় বিদেশ থেকে যে আমদানি করা হয় তা ডলার দিয়ে পরিশোধ করার জন্য। দেশের ক্রাইসিস দেখা দিলে খরচ করার জন্য।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘সমাবেশ করে ক্ষমতায় চলে গেছি’ আমরা এমন মনে করছি না, আমরা মনে করছি আপনাদের কাঁপাকাঁপি শুরু হয়ে গেছে। যে কারণে সমাবেশগুলো বন্ধ করতে আপনারা পেটুয়া ইউনিয়নকে দিয়ে ধর্মঘট ডাকাচ্ছেন।

এ সময় সমাবেশে উপস্থিত ছিলেন যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুর সভাপতিত্বে ও সম্পাদক মোনায়েম মুন্নার সঞ্চালনায়, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খাইরুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপি নেতা আমিনুল হক, মীর নেওয়া আলী নেওয়াজ, কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান প্রমুখ।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ