Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

‘দ্রব্যমূল্য নিয়ে বিএনপি মিথ্যাচার করছে’

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০৪:১১

সাবেক ছাত্রনেতা ড. মো. আওলাদ হোসেন

লাইভ প্রতিবেদক: আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সহকারী একান্ত সচিব এবং সাবেক ছাত্রনেতা ড. মো. আওলাদ হোসেন বলেছেন, দ্রব্যমূল্য নিয়ে বিএনপি মিথ্যাচার করছে, মানুষকে বিভ্রান্ত করছে। বিএনপির মিথ্যাচারের এ বিষয়গুলো নিয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

বিএনপি ও স্বাধীনতাবিরোধীদের নৈরাজ্য ও ষড়যন্ত্রের প্রতিবাদে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোটকেন্দ্র ভিত্তিক ইউনিট কমিটি সমূহের আয়োজনে গৃহীত মাসব্যাপী কর্মীসভার অংশ হিসেবে সম্প্রতি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৩ ওয়ার্ডের কবি নজরুল কলেজ ইউনিট আওয়ামীলীগ আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মো. আওলাদ হোসেন আরো বলেন, বর্তমানে প্রতি কেজি চালের দাম ৬০ টাকা সত্য কিন্তু কেউ তো না খেয়ে থাকে না, এমন খবর আমরা দেখি না। বর্তমানে একজন দিনমজুর, কৃষক, শ্রমিকের আয় কয়েকগুণ বেড়েছে। বিএনপির আমলে একজন দিনমজুরের আয় ছিল ১২০ থেকে ১৫০ টাকা। কি নিদারুণ কষ্টে সে সময় তারা দিন কাটিয়েছে, তা কিন্তু সবাই জানে। কিন্তু বর্তমানে একজন দিনমজুর/শ্রমিক দৈনিক আয় করে ৫০০ থেকে ৭০০ টাকা, একজন রিকশাচালকের আয় এর চেয়েও বেশি। উপার্জিত এ আয় দিয়ে বর্তমান বাজারে যে কেউই তার প্রয়োজন মোতাবেক নির্বিঘ্নে সংসার চালাতে পারে। প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারে, মাছ-মাংস, ফলমূল কিনতে পারে।

তিনি আরো বলেন, বর্তমানে বাজার অনুযায়ী কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য দাম পাচ্ছেন, এতে করে কৃষকরা খুবই খুশি। যদি কৃষক তার উৎপাদিত পণ্যের দাম না পেত তাহলে কৃষকরা ক্ষতিগ্রস্ত হত। বৈশ্বিক পরিস্থিতি ও ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে বর্তমানে আমাদের সাময়িক সমস্যা হচ্ছে, আর এটি আমরা সবাই মিলেই মোকাবেলা করবো। সত্যিকার অর্থে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আমলে দ্রব্যমূল্যের দাম বাড়েনি বরং আয় বাড়ছে বলেই মানুষের বেশি দামে জিনিসপত্র কেনার ক্ষমতা বাড়ছে অর্থাৎ যেমন আয়, তেমন ব্যয়।

উক্ত সভায় কবি নজরুল ইউনিট আওয়ামী লীগের সভাপতি মো. আরাফাত জনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক মাছুমের সঞ্চালনায় এ কর্মীসভায় বিশেষ অতিথি হিসেবে কদমতলী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ নাছিম মিয়া, প্রধান বক্তা হিসেবে ৫৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী মো. মহব্বত হোসেনসহ অনেকে বক্তব্য রাখেন।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এবিএম//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ