Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''বিএনপির সমাবেশ দেখে ভয় দূরের কথা, কাতুকুতু লেগেছে''

প্রকাশিত: ২৫ অক্টোবার ২০২২, ০৬:১২

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

লাইভ প্রতিবেদক: বিএনপির সমাবেশ দেখে আওয়ামী লীগ শঙ্কিত, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাব দিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, তারা অনেক কথাই বলছেন আর আমাদের কর্মীরা বলেছেন যে, তাদের সমাবেশ দেখে ভয় লাগা তো দূরের কথা, আমাদের কাতুকুতু লেগেছে!

সোমবার (২৪ অক্টোবর) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এ কথা বলেন তথ্যমন্ত্রী। হাছান মাহমুদ বলেন, আসলে বিএনপি তো ২ হাজার মানুষের সমাবেশ করে, এখন যখন ১০-১৫ হাজার মানুষ দেখেছেন তখন বক্তৃতা দিতে গিয়ে একটু খেই হারিয়ে ফেলেছে, এই হচ্ছে ঘটনা।

খুলনায় বিএনপির সমাবেশে সরকার বরং সহযোগিতা করেছে। উল্টো তারাই আওয়ামী লীগের কার্যালয় ও নবনির্মিত রেলস্টেশন ভাঙচুর করেছে। পুলিশ এ সময় অনেক ধৈর্যের পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন।

গত শনিবার খুলনায় বিএনপির সমাবেশের আগের দিন থেকে গণপরিবহন বন্ধ করে দেওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী জানান, ২০১৩-১৪-১৫ সালে বিএনপি যেভাবে বাসে, লঞ্চে আগুন দিয়েছিল, জীবন্ত শ্রমিকদের পুড়িয়ে হত্যা করেছিল, দাঁড়িয়ে থাকা বাসে আগুন দিয়ে যেভাবে মানুষ হত্যা করেছিল, এ জন্য স্বাভাবিকভাবেই বাস এবং লঞ্চের মালিক ও শ্রমিকেরা উদ্বিগ্ন ছিল এবং সেই সব ও অন্যান্য কারণে তারা ধর্মঘট ডেকেছিলেন।

এ সময় ড. হাছান তার ট্যাবে ২০১৩-১৪-১৫ সালের কিছু সংবাদচিত্র সাংবাদিকদের দেখিয়ে বলেন, দেখুন বিএনপির দেওয়া আগুনে বাস, লঞ্চ ও শ্রমিকেরা কীভাবে পুড়ে মৃত্যুবরণ করেছে। বিএনপি’র এই অপরাজনীতির আগুনের কারণেই তারা ধর্মঘট ডেকেছে। বরং বিএনপি যাতে সমাবেশ করতে পারে সে জন্য আমরা সহযোগিতা করছি উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘পুলিশ খুলনায় প্রচণ্ড ধৈর্যের পরিচয় দিয়েছে। পুলিশের ওপর তারা ইট-পাটকেল নিক্ষেপ করেছে, এরপরও পুলিশ এবং আমাদের নেতা কর্মীরাও ধৈর্যের পরিচয় দিয়েছে। বিএনপি নির্ঝঞ্ঝাটভাবে সমাবেশ করেছে। আর বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন আমাদের সমাবেশে গ্রেনেড হামলা, বোমা হামলা হয়েছে। কিবরিয়া সাহেব, আহসান উল্লাহ মাস্টারের সমাবেশে হামলা চালিয়ে তাদের হত্যা করা হয়েছে।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ