Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

খালেদা জিয়ার জন্য ফাঁকা চেয়ার রেখে প্রতিকী প্রতিবাদ বিএনপির

প্রকাশিত: ২৩ অক্টোবার ২০২২, ০১:৪৩

খালেদা জিয়ার জন্য ফাঁকা চেয়ার রেখে প্রতিকী প্রতিবাদ বিএনপির

লাইভ প্রতিবেদক: একটা রীতি চালু করেছে বিএনপি। তারা তাদের প্রিয় নেত্রীর নামে চেয়ার সাজিয়ে তা শুন্য রেখে সমাবেশ শুরু করেছে। এটা তাদের নেত্রী খালেদা জিয়ার জন্য ফাঁকা চেয়ার। এই চেয়ার সাজিয়ে প্রতিকী প্রতিবাদ জানিয়েছেন বিএনপি। তাদের আশা কোন একদিন তাদের প্রিয় নেত্রী এসে চেয়ারে বসবেন। ময়মনসিংহের সমাবেশের মতো খুলনায়ও গণসমাবেশ মঞ্চে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য ফাঁকা চেয়ার রাখা হয়েছে। শনিবার (২২ অক্টোবর) দুপুরে খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ মঞ্চের ঠিক মাঝখানে সবুজ তোয়ালে দিয়ে আবৃত একটি ফাঁকা চেয়ার দেখা যায়। আয়োজকরা জানিয়েছে এটা একটা প্রতিকী প্রতিবাদ। এটা চলতেই থাকবে।

এদিকে খালেদা জিয়ার চেয়ারের একপাশে বসেছেন মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা। অন্যপাশে সমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সিট। বেলা ২টায় নগরীর সোনালী ব্যাংক চত্বরে গণসমাবেশ শুরু হওয়ার কথা ছিল। তবে নির্ধারিত সময়ের পৌনে দুই ঘণ্টা আগে দুপুর সোয়া ১২টায় কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। এতে দলের স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য দিচ্ছেন।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াই আমাদের প্রেরণার উৎস। তার জন্যই চেয়ারটি খালি রাখা হয়েছে।
এর আগে গত ১৫ অক্টোবর ময়মনসিংহে বিএনপির বিভাগীয় গণসমাবেশেও মঞ্চের মাঝখানে বেগম খালেদা জিয়ার জন্য খালি চেয়ার রাখা হয়েছিল। তারা এই রীতি চালু রেখেছে।

প্রসঙ্গত, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের কর্মসূচি পালন করছে বিএনপি। কেন্দ্রীয় এই কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম, ময়মনসিংহের পর আজ খুলনা বিভাগীয় শহরে দলটির তৃতীয় গণসমাবেশ হচ্ছে। এছাড়া অন্যান্য বিভাগেও এই সমাবেশ চলবে।

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ