Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এবার দুর্নীতির মামলায় আওয়ামী লীগ নেতা মায়াকে খালাস

প্রকাশিত: ১৬ অক্টোবার ২০২২, ০৭:৩১

এবার দুর্নীতির মামলায় আওয়ামী লীগ নেতা মায়াকে খালাস

লাইভ প্রতিবেদক: এবার দুর্নীতির মামলায় এ নেতাকে খালাসের তথ্য মিলেছে। তার বিরুদ্ধে দুর্নীতির বিভিন্ন অভিযোগ ছিলো। ওই আওয়ামী লীগ নেতার নাম বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। জানাগেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ১৩ বছরের সাজা থেকে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে খালাস দিয়ে রায় প্রকাশ করেছেন হাইকোর্ট।

আদালত সূত্র জানায়, শনিবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ৯৪ পৃষ্ঠার এ রায় প্রকাশ করেছেন। ২০১৮ সালের ৭ অক্টোবর এ রায় ঘোষণা হলেও চার বছর পর আজ তা প্রকাশ করলেন হাইকোর্ট। দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খান এ বিষয়ে নিশ্চিত করে বলেন, এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে কী না, সে সিদ্ধান্ত নেবে দুদক।

প্রসঙ্গত ২০০৭ সালের ১৩ জুন সূত্রাপুর থানায় মায়ার বিরুদ্ধে ওই মামলা দায়ের করে দুদক। এতে সম্পদের তথ্য গোপন ও অবৈধভাবে ২৯ লাখ টাকার সম্পদের মালিক হওয়ার অভিযোগ আনা হয়। পরের বছর ১৪ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত দুই ধারায় মায়াকে মোট ১৩ বছরের কারাদণ্ড দেন। সেই সঙ্গে তাকে জরিমানাও করা হয়।

ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন মায়া। শুনানি নিয়ে ২০১০ সালের ২৭ অক্টোবর হাইকোর্ট বেঞ্চ তাকে খালাস দেন। তারপর ওই রায়ের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে, যার শুনানি নিয়ে ২০১৫ সালের ১৪ জুন মায়াকে হাইকোর্টের দেওয়া খালাসের রায় বাতিল করেন আপিল বিভাগ।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ