Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘আ. লীগ সরকার জুলুমসাহী কায়েম করেছে’

প্রকাশিত: ১১ অক্টোবার ২০২২, ০৭:৩৭

অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

লাইভ প্রতবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশে জুলুমসাহী কায়েম করেছে। মানুষের সকল অধিকার খাঁচার মধ্যে বন্দী করে রেখেছে। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার নামে মিথ্যা মামলা দিয়েছে। সোমবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের জহর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক পরিষদের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় রিজভী বলেন, ভয়ের দিন চলে গেছে পাল্টা আক্রমণের সময় এসে গেছে। আপনাদের গুলির আঘাতে হয়তো আমাদের শোকের মিছিল আরও দীর্ঘ হতে পারে। কিন্তু আমরা ভয় পাই না। আপনারা গুলি করেন আর ভাবছেন যে আমরা ভয় পেয়ে গেছি। ভয়ের দিন চলে গেছে। আর কোন ধরনের হুমকি, গুলি করে জনগণকে ভয়ের রাজত্বের মধ্যে রাখতে পারবেন না। ভয়ের রাজত্ব শেষ হয়ে গেছে।

অভিযোগ করে রিজভী বলেন, বিএনপির কেন্দ্রীয় ঘোষিত সারা দেশব্যাপী যে কর্মসূচি চলছে সে কর্মসূচির অংশ হিসেবে আজ গাজীপুরের কর্মসূচি শুরু করার সময় পুলিশ বেপোরোয়া ভাবে আক্রমণ করেছে। আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে এবং অনেকেই গুলিবিদ্ধ হয়েছে, যুবদলের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। যুবনেতা জাকির, শাহজাহান, নাসির, মাসুম আরিফ, মারুফ তারা গুলিবিদ্ধ হয়েছে।

তিনি বলেন, তারা (সরকার) বলে আমরা নাকি পতাকাকে অপমান করছি। মিশরের কায়রোতে, তিউনেশিয়ায় গণতন্ত্রের জন্য পতাকা হাতে নিয়ে মানুষ রাস্তায় নেমেছিল। আমরা সেই গণতান্ত্রিক মানুষের মতো লাঠির আগায় পতাকা নিয়ে নামবো। কারণ এ পতাকা আমাদের উদ্দীপনা জাগায়। এই পতাকা যেকোনো অত্যাচারের বিরুদ্ধে আমাদের প্রেরণা যোগায়। তাই আগামীতে দেশের গণতন্ত্র মুক্তির সংগ্রামের মিছিলে দেশমাতার মুক্তির মিছিলে প্রত্যেক জনের হাতেই এই পতাকা থাকবে। এবং প্রতিটি দেশে যেভাবে পতাকা থাকে পাকা বাঁশের আগায় বাধা তেমনি প্রত্যেক জনের হাতে পাকা বাঁশের আগায় পতাকা বাধা থাকবে। এখান থেকে আমাদেরকে বিচ্যুত করতে পারবেন না।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, আপনারা এখন দুর্বল অবস্থায় আছেন। আইন শৃঙ্খলা বাহিনী ছাড়া এবং আইন-শৃঙ্খলা বাহিনীর প্রোডাকশনে আপনাদের অস্ত্রধারী ক্যাডার ছাড়া উপায় নাই। আপনাদের জনগণের কাছে আসার কোন মুখ নাই। গণতন্ত্র কবর, প্রতিটি সেক্টরে লুটপাট বিদেশে অর্থ পাচারের কারণে আপনারা জনগণের কাছে মুখ পান না।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ কামরুজ্জামান শামীমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন তাতী দলের যুগ্ন আহবায়ক কাজী মনিরুজ্জামান মনির,গাজীপুর জেলা বিএনপির সহ সভাপতি সাখাওয়াত হোসেন সবুজ, প্রচার সম্পাদক সাংবাদিক রাশিদুল হক প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন কৃষক দলের কেন্দ্রীয় নেতা আব্দুলাহ আল নাইম।

ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ