Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো আশাহীন''

প্রকাশিত: ৭ অক্টোবার ২০২২, ০১:১১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

লাইভ প্রতিবেদক: বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো আশাহীন ও অন্তঃসারশূন্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ বৃহস্পতিবার সচিবালয়ে তাঁর দপ্তরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তিনি বলেন, একটি দায়িত্বহীন, ব্যর্থ বিরোধীদল হিসেবে বিএনপি জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মতো চেপে আছে। তারা দেশের সম্ভাবনাকে নস্যাৎ করার অপচেষ্টায় লিপ্ত।

এসময় বিদ্যুতের জাতীয় গ্রিডে ট্রিপ করা একটি টেকনিক্যাল বিষয়, এটি যে কোনো সময় ঘটতে পারে উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিন বলেন, বিশ্বের বিভিন্ন দেশেও গ্রিড ট্রিপ করে। কিন্তু দেখার বিষয় হচ্ছে, কত দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করা যায়। গ্রিড বিপর্যয়ের পর গত মঙ্গলবার কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করতে সক্ষম হয় সরকার।

২০০৩ সালে বিএনপির শাসনামলে ন্যাশনাল গ্রিডে বিপর্যয় ঘটলে তা পুনরুদ্ধারে কয়দিন সময় লেগেছিল?- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি মহাসচিবের উদ্দেশে এমন প্রশ্ন ছুড়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, ঘণ্টার পর ঘণ্টা, দিনের পর দিন বিএনপির শাসনামলে বিদ্যুৎ ছিল না। সেই ইতিহাস কি বিএনপির মনে আছে?

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি দুর্নীতির অভিযোগ করে, সরকারের অন্ধ সমালোচনা করে- অথচ বিদ্যুৎ খাতে বিভিন্ন প্রকল্পে দাতা সংস্থার অর্থায়ন থাকায় সরকারের পাশাপাশি দাতা সংস্থাও নিবিড়ভাবে পর্যবেক্ষণে রাখেন। এতে অনিয়ম-দুর্নীতির কোনো সুযোগ নেই।

ঢাকা, ০৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ