teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

বিএনপি-জামায়াত জোট আবারো...

Azhar Mahmud | প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১২:৫৭

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১২:৫৭

বিএনপি-জামায়াত জোট আবারো

লাইভ প্রতিবেদক: আবারো এক সাথে আন্দোলনের কথা জানালো জামায়াত। তারা অভিন্ন ইস্যুতে মাঠে থাকবে বলেও জানান দিল। আওয়ামী লীগ সরকারের পতনের আগামী আন্দোলনে বিএনপির সঙ্গে মাঠে থাকবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, নাগরিক ঐক্য ও বাংলাদেশ জামায়াতে ইসলামী । একই সঙ্গে আন্দোলনের জন্য বিএনপি যে রূপরেখা ঘোষণা করবে সেখানে আগে থেকেই একমত ঘোষণা করেছে এই তিন দল।

জাতীয় প্রেস ক্লাবে এলডিপি আয়োজিত 'দেশের সার্বিক পরিস্থিতি' শীর্ষক এক আলোচনা সভায় এই তিন দলের নেতারা এসব কথা বলেন। এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ বলেন, বিএনপির নেতৃত্বে ঐক্যবদ্ধ আন্দোলনের একটা চেষ্টা চলছে। আলোচনা শেষ পর্যায়ে রয়েছে।

কীভাবে আন্দোলন হবে, তার রূপরেখা যে কোনো দিন জাতির সামনে বিএনপি দেবে। সেই রূপরেখার সঙ্গে তারা একমত। নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, প্রধানমন্ত্রী ভারত গিয়েছিলেন ক্ষমতা টিকিয়ে রাখতে। এবার ভারত শেখ হাসিনাকে ক্ষমতায় থাকার নিশ্চয়তা দেয়নি।

এবারের সফরের পর আওয়ামী লীগ বুঝেছে তাদের সঙ্গে পৃথিবীর কেউ নেই। তিনি কিছুই আনতে পারেননি ভারত থেকে। জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বলেন, অতীতে কোন দলের কী ভূমিকা ছিল, এটা পর্যালোচনা করি না।

বর্তমান দুঃশাসনের কবল থেকে দেশকে মুক্ত করার জন্য সবাই ঐক্যবদ্ধভাবে সংগ্রামে নেমে পড়ব, এটাই অঙ্গীকার। দলগুলোর মধ্যে পারস্পরিক ঐক্য আরও সুদৃঢ় করতে হবে। সম্মিলিত সংগ্রামের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটাব। এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন জাগপার সহসভাপতি রাশেদ প্রধানসহ এলডিপি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

ঢাকা, ১৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন: