teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

মিরপুরে বিএনপি-আওয়ামী লীগ সংঘর্ষ

Md Akramuzzaman | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৬:৪১

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৬:৪১

মিরপুরে সংঘর্ষ

লাইভ প্রতিবেদক: রাজধানীর মিরপুরে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার সেল নিক্ষেপ করে পুলিশ। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

জ্বালানি তেল, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনে ভাড়া বৃদ্ধি ও পুলিশের গুলিতে ভোলায় নুরে আলম, আবদুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে সারা দেশের পর ঢাকার ১৬টি স্থানে সমাবেশ কর্মসূচির ঘোষণা করে বিএনপি। এ সময় বিএনপি নেতাকর্মীদের সমাবেশে যোগ দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের বিরুদ্ধে।

বিএনপির অভিযোগ, মিরপুরের ৬ নম্বর সেকশন বাজারের পশ্চিম পাশে মুকুলফৌজ মাঠে সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তাদের লাঠিপেটা করেছেন এবং ধাওয়া দিয়েছে। পাশাপাশি জনসভাস্থলে ব্যাপক টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে পুলিশ।

এদিকে ঢাকা মহানগর উত্তরের সাবেক সহসাধারণ সম্পাদক ইকবাল হোসেন জানান, ‘পূর্বঘোষণা অনুযায়ী আজ এই সমাবেশ হওয়ার কথা। সে অনুযায়ী বিপুলসংখ্যক নেতাকর্মীসহ আমরা সমাবেশস্থলে যাচ্ছিলাম। যাওয়ার পথে আগে থেকে অবস্থান নেওয়া আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর অস্ত্রসহ হামলা চালায়।’

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিএনপির সমাবেশের জন্য অস্থায়ী মঞ্চ তৈরিকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। পরে উভয়পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল ছোড়াছুড়ি শুরু হয়। এ ঘটনায় মিরপুর-৬ সড়কে ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে। পরে ধীরে-ধীরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এখন পর্যন্ত চারটি স্থানে সমাবেশ হয়েছে। এর মধ্যে উত্তরার কামারপাড়া সমাবেশেও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন: