Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''উন্নয়নের 'মায়াজাল' এখন হাস্যকর হয়ে দাঁড়িয়েছে''

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বার ২০২২, ০৩:৪৫

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

লাইভ প্রতিবেদক: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, উন্নয়নের 'ফানুস ও মায়াজাল’ এখন মানুষের কাছে হাস্যকর হয়ে দাঁড়িয়েছে। দেশের ওপর আওয়ামী বেপরোয়া দখলদারি চলছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীতে বিএনপির নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব মন্তব্য করেন তিনি। রিজভী বলেন, ক্ষমতার সীমাহীন লিপ্সায় রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়েছে সরকার। দলীয় স্বার্থে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে জনগণের মুখোমুখি দাঁড় করানোর সর্বনাশা অভ্যাস হয়ে গেছে সরকারের।

তিনি আরও বলেন, স্বাধীন বাংলাদেশকে গণতন্ত্রের নিরাপদ ও শান্তিপূর্ণ স্থান গড়ে উঠতে না দিয়ে এটিকে একদলীয় কর্তৃত্ববাদী দুঃশাসনকে টিকিয়ে রাখার জন্য গুম এবং ক্রসফায়ারকে অলিখিতভাবে রাষ্ট্রীয় নীতির অঙ্গীভূত করেছে।

রুহুল কবির রিজভী আরও বলেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সব মামলায় জামিনে থাকা স্বত্বেও গতকাল সিলেট জেলা জাতীয়তাবাদী যুবদলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মকসুদ আহমদকে বিনা ওয়ারেন্টে গভীর রাতে তাকে উঠিয়ে নিয়ে গেছে র্যাব। তাকে র্যাব তুলে নিয়ে গেলেও এখনও পর্যন্ত তাকে আটকের বিষয়টি ঘোষণা করেনি।

তিনি বলেন, গত ৮ সেপ্টেম্বর রংপুর জেলাধীন গঙ্গাচড়া উপজেলায় বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ গুলি চালিয়ে ১৫০ জন নেতাকর্মীকে গুলিবিদ্ধ করে, এসময় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহার বুকে এবং পায়ে গুলি করে। পুলিশ বিক্ষোভ মিছিল থেকে ৮জন বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করে। এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী উল্টো ৫০ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫৫০ জনকে আসামি করে ১টি মামলা দায়ের করে।

তিনি আরও বলেন, এ মামলায় বিএনপি নেতাকর্মীসহ এসএসসি পরিক্ষার্থী এবং সাধারণ মানুষকেও পুলিশ হয়রানী করছে। এছাড়া কুমিল্লা উত্তর জেলার মুরাদনগরসহ দেশের অধিকাংশ জায়গায় পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাড়িঘরে তল্লাশির নামে ভাংচুর চালাচ্ছে এবং পরিবারের সদস্যদের হয়রানী করছে। আমি এসব ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিএনপির এই মুখপাত্র বলেন, রাষ্ট্রীয় সংগঠন ও আওয়ামী লীগ এখন অভিন্ন প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বিএনপির ওপর আক্রমণ করার জন্য অবৈধ অস্ত্রধারী যুবলীগ, ছাত্রলীগ এবং রাষ্ট্রীয় সংগঠন ও আইনশৃঙ্খলা বাহিনী কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছে।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ