Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রস্তাবিত বাজেটে লুণ্ঠনকারীদের সাহায্য করা হচ্ছে

প্রকাশিত: ১১ জুন ২০২২, ০৬:৫৯

লুণ্ঠনকারীদের সাহায্য করা হচ্ছে

লাইভ প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন প্রস্তাবিত বাজেটে লুণ্ঠনকারীদের সাহায্য করা হয়েছে । তিনি বলেন, বর্তমান সরকারের জনগণের বাজেট দেওয়ার কোনো এখতিয়ার নেই। ক্ষমতাসীনরা দুঃশাসনের মাধ্যমে প্রমাণ করেছে তারা বাংলাদেশের মানুষের শত্রু। এরা বন্ধু হতে পারে না।

জাতীয় প্রেসক্লাবের সামনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার (১০ জুন) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, দেশের সাধারণ মানুষ বাজেটের অনেক কিছু বোঝে না। তারা শুধু বোঝে কোনটার দাম কমলো, কোনটার দাম বাড়ল। তিনি আরও বলেন, প্রস্তাবিত বাজেটে জনগণের পকেটের টাকা কেটে নিয়ে জনপ্রশাসনের লোকদের বেতন, সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে।

ফখরুল বলেন, দেশের মানুষের ক্রয় ক্ষমতা বাড়েনি। সরকার আজ বলছে জিডিপি বেড়েছে, আয় বেড়েছে। তাতে সাধারণ মানুষের লাভ কি? তারা তো কোনো সুফল পাচ্ছে না। তিনি আরও বলেন, আজকে বাজেটে দেখবেন সবচেয়ে বেশি বরাদ্দ দেওয়া হয়েছে জনপ্রশাসনে।

এর প্রধান কারণ, জনপ্রশাসন হলো পুলিশ, ম্যাজিস্ট্রেট, ডিসি, ইউএনও। জনগণের পকেট থেকে টাকা কেটে তাদের এটা বাড়াচ্ছে। বিএনপি মহাসচিব বলেন, আজ যখন চাল-ডাল-তেল-লবন কিনতে হিমশিম খাচ্ছে ওই সময় আবার মরার ওপর খড়ার ঘা হিসেবে গ্যাসের দাম ২২ শতাংশ বাড়িয়ে দিয়েছে। তার অর্থ এই সরকার জনগণের সরকার নয়।

তিনি আরো বলেন, বাজেটে লুণ্ঠনকারীদের সাহায্য করা হয়েছে। যারা টাকা চুরি করলো, ডাকাতি করলো, লুণ্ঠন করলো, পিকে হালদারের মতো বিদেশে পাচার করলো। তারা ৭ শতাংশ ট্যাক্স দিয়ে টাকা ফেরত আনতে পারবে এবং কেউ প্রশ্ন করতে পারবে না। বাজেটে সেই সুবিধাও দেওয়া হয়েছে। এটা কিশের আলামত।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রশ্ন করেন, আজকে আওয়ামী লীগের উন্নয়নে কি হয়েছে? শতকরা ৪২ ভাগ মানুষ দারিদ্রসীমার নিচে চলে গেছে। এ জন্য ব্যর্থ এই সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেতে হবে। অন্যথায় তারা পালানোর রাস্তা পাবে না। সময় শিগগিরই আসছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন- ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী, নির্বাহী সদস্য ইকবাল হোসেন শ্যামল, মহানগর দক্ষিণের সদস্য ইশরাক হোসেনসহ নেতৃবৃন্দ।

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ