Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিএনপি দেশ মুক্তির আন্দোলন করছে, ক্ষমতার জন্য নয়

প্রকাশিত: ৫ মে ২০২২, ০৯:০৯

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী

চট্রগ্রাম লাইভ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি দেশ মুক্তির আন্দোলন করছে। সরকারের পতন না হওয়া পর্যন্ত এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে। চলমান আন্দোলন ক্ষমতার জন্য নয় উল্লেখ করে তিনি বলেন আমরা জনগনের জন্যে কাজ করছি। নিজেদের জন্য নয়।

চট্টগ্রামের মেহেদীবাগের বাসায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে আজ বুধবার দুপুরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। আমীর খসরু মাহমুদ চৌধুরী আওয়ামী লীগকে ইঙ্গিত করে বলেন, এদের চরিত্র হচ্ছে অব্যাহতভাবে ক্ষমতা দখল করে রাখা।

তিনি এক প্রশ্নের জবাবে বলেন, আন্দোলন কোনো দিনক্ষণ ঠিক করে হয় না। বর্তমানে দলের বিভিন্ন কর্মকাণ্ডে জনগণ যেভাবে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করছে, সেটাই চূড়ান্ত আন্দোলনের লক্ষণ। এটা ক্ষমতার আন্দোলন নয়, দেশমুক্তির আন্দোলন।

এটা গণতন্ত্র মুক্তির আন্দোলন, মানুষের অধিকার আদায়ের আন্দোলন উল্লেখ করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আগে যখন পুলিশ লাঠিপেটা করত তখন মানুষ পালিয়ে যেত। এখন প্রতিবাদ করছে, প্রতিরোধ করছে। এটা তীব্র থেকে তীব্রতর হবে, যতক্ষণ না সরকার পতন হয়।

আমীর খসরু বলেন, আমরা চাই একটা নির্বাচিত সরকার, একটা বৈধ সরকার। যারা জনগণের কাছে দায়বদ্ধ থাকবে, জবাবদিহি থাকবে এবং জনগণের যে গণতান্ত্রিক চেতনা, সেটা আমরা ফিরে পাব। জনগণ যাকে ভোট দিয়ে নির্বাচিত করার করবে আমরা তাতেই খুশি থাকবো।

ঢাকা, ০৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ