Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ইসলাম ছিলো, আছে, ইসলাম থাকবে

ইআবা: ''রাষ্ট্রধর্ম ইসলাম নিষিদ্ধের দাবি অবান্তর''

প্রকাশিত: ২৩ অক্টোবার ২০২১, ০৭:১১

লাইভ প্রতিবেদক: তথাকথিত প্রজন্ম ’৭১ ও সরকারের তথ্য প্রতিমন্ত্রী এবং ইসকন কর্তৃক ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ ও রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল করে বাহাত্তরের সংবিধানে প্রত্যাবর্তনের দাবিকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত হিসেবে অভিহিত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ।

আজ শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে রাষ্ট্রধর্ম ইসলাম একটি মীমাংসিত বিষয়। এ নিয়ে নতুন করে চক্রান্তের কোন সুযোগ নেই। রাষ্ট্রধর্ম সংবিধানিকভাবে স্বীকৃত। এ নিয়ে যারা কথা বলছেন, তারা দেশের সংবিধান লঙ্ঘন করছেন। ধর্মীয় রাজনীতি না থাকলে এদেশ আরো বহুগুণে পিছিয়ে পড়তো।

কাজেই কোন কিছু ঘটলেই রাষ্ট্রধর্ম ইসলাম এবং ধর্মীয় রাজনীতির বিরুদ্ধোচরনকারীরা ঘোলা পানিতে মাছ শিকারে ব্যস্ত হয়ে পড়েন। তিনি বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। ইসলাম আছে বলেই এদেশে এখনো শান্তি আছে। মুসলমানরা সাম্প্রদায়িক হলে ভারত উপমহাদেশ শাসন করেছেন মুসলিম শাসকগণ। তারা প্রায় ৭শত বছর এ উপমহাদেশ শাসন করেছেন, তাহলে হিন্দু থাকতো না। কাজেই ইসলাম ও মুসলমানরা সবসময়ই শান্তিকামী। যারা অশান্তি সৃষ্টি করে তাদের সাথে ধর্মের কোন সম্পর্ক নেই।

দেশের চলমান সংকটময় পরিস্থিতির প্রেক্ষিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম,পীর সাহেব চরমোনাই আগামীকাল ২৩ অক্টোবর ২০২১, শনিবার বেলা ১২টায় পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে (৫৫/বি, পুরানা পল্টন, নোয়াখালী টাওয়ারের ৩য় তলায়) এক সংবাদ সম্মেলন আহ্বান করেছেন।

দ্রবমূল্যের উর্ধ্বগতি রোধ করে সাধারণ মানুষকে বাচতে দিন-ইসলামী আন্দোলন ঢাকা জেলা দ্রবমূল্যের উর্ধ্বগতি রোধ করে সাধারণ মানুষকে বাচতে দেয়ার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন ঢাকা জেলা দক্ষিণ নেতৃবৃন্দ। আজ শুক্রবার বিকেলে সংগঠনের ঢাকা জেলা শাখার এক সভায় এ দাবি জানানো হয়।

আলহাজ্ব শাহাদাত হোসেনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফেজ মাওলানা জহিরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণের সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ্ব হাফেজ জয়নুল আবেদীন, জয়েন্ট সেক্রেটারী ডা. কামরুজ্জামান, মাওলানা ইলিয়াস হোসাইন, টিএম মাহফুজুর রহমান প্রমূখ।

সভায় দ্রব্যমল্যের নিয়ন্ত্রণে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। জনগণের প্রতি সরকারের দায়বদ্ধতা নেই বলেই বার বার নিত্যপণ্যের দাম বাড়ছে।

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ