Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নওগাঁর ছাত্রলীগ নেতা-কর্মীদের পরীক্ষা নিলেন এমপি

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২০, ১০:৩০

নওগাঁ লাইভঃ এবার ছাত্রলীগ নেতা ও কর্মীদের পরীক্ষা নিতে শুরু করেছে নওগাঁ জেলা। ছাত্রলীগ নেতা-কর্মীদের সংগঠন ও রাজনৈতিক জ্ঞান যাচাই করতে পরীক্ষা নিলেন নওগাঁর রাণীনগর আত্রাই আসনের সাংসদ ইসরাফিল আলম।

তৃণমূল পর্যায়ে ছাত্রলীগকে সুসংগঠিত করতে নেতাকর্মীর রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকাণ্ডের ওপর পরীক্ষা নিলেন নওগাঁর রাণীনগর আত্রাই আসনের সাংসদ ইসরাফিল আলম।

শনিবার (২২ ফ্রেব্রুয়ারি) দুপুরে রাণীনগর মহিলা কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় আত্রাই ও রাণীনগর উপজেলার ১৫৬ জন ছাত্রলীগ নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এ বিষয়ে স্থানীয় সাংসদ ইসরাফিল আলম জানান, আমার নির্বাচনী এলাকার দুই উপজেলার ছাত্রলীগের নেতা-কর্মীদের রাজনীতি এবং নিজ সংগঠন সম্পর্কে জ্ঞান কতটুকু রয়েছে, সেটি যাচাই করার লক্ষ্যে এ পরীক্ষার আয়োজন করা হয়। এতে করে তৃণমূলের রাজনীতির সঠিক মূল্যায়ন হবে।

পরীক্ষায় মোট সাতটি প্রশ্নের মধ্যে পাঁচটি প্রশ্ন লেখার অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছিল। প্রত্যেকটা প্রশ্নের মান ছিল ২০। পরবর্তীতে তাদের সঙ্গে এক কর্মশালার আয়োজন করে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

এমপি আরও জানান, ভবিষ্যতে স্থানীয়ভাবে সঠিক সুন্দর রাজনীতি করার লক্ষ্যে এ পরীক্ষা তাদের কাজে লাগবে বলে আমি আশা করি। ছাত্রলীগের ছেলে-মেয়েদের শুধু মিছিল-মিটিংয়ের কাজে ব্যবহার করলেই চলবে না ওদেরকে দক্ষ নেতৃত্বের জায়গায় নিয়ে যাওয়ার জন্য ব্যাপক শিক্ষা ও প্রশিক্ষণের আয়োজন করতে হবে।

তবেই আগামী দিনে দেশ প্রেমিক এবং জনকল্যাণের নেতৃত্ব তৈরির একটি ব্যবস্থা আমরা উপহার দিতে পারব। তাহলেই ভাল নেতা মিলবে।

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ