Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দেশের অধিকাংশ তরুণ রাজনীতিকে না বলেন!

প্রকাশিত: ১১ নভেম্বার ২০১৮, ০৪:০৫

লাইভ প্রতিবেদক: দেশের অধিকাংশ তরুণ রাজনীতিকে না বলেন। তারা এদেশের রাজনৈতিক দল ও গোষ্ঠিকে তেমন পছন্দ করেন না। এনিয়ে তাদের কোন মাথা ব্যথা নেই। দেশের তরুণ ভোটারদের ৮০ শতাংশ তরুণ রাজনীতি পছন্দ করে না বলে জানিয়েছে নতুন গবেষণা প্রতিষ্ঠান কলরেডি।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের তরুণ ভোটারদের ভাবনা নিয়ে সংস্থাটি এক গবেষণা চালায়। আজ শনিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গবেষণার ফলাফলটি তুলে ধরা হয়।

ফলাফলে দেখা যায়, ৫১ দশমিক ৩ শতাংশ তরুণ বর্তমান সরকারকে পুনরায় নির্বাচিত করতে চায়। এছাড়া তরুণ ভোটারদের মধ্যে ৬৮ দশমিক ৩ শতাংশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মকা-ে সন্তোষ প্রকাশ করেছেন।

এদিকে প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে ৮০ লাখ থেকে ১ কোটি তরুণ ভোটার রয়েছে। এদের মধ্যে ৩০ দশমিক ২ শতাংশ বর্তমান সরকারকে চায় না। ১৮ দশমিক ৫ শতাংশ ভোটের বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি।

সংবাদ সম্মেলনে কলরেডির চিফ অপারেটিং অফিসার আজাদ আবুল কালামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জরিপ ফলাফল উপস্থাপন করেন অস্ট্রেলিয়া প্রবাসী, বিশিষ্ট গবেষক ড. আবুল হাসনাৎ মিল্টন। তিনি জানান, গত ২২ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত দেশের ১২টি জেলার ২১টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১১৮৬ শিক্ষার্থীর ওপর একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নতুন ভোটারদের ভাবনা’ শীর্ষক জরিপটি পরিচালনা করে কলরেডি।

প্রতিষ্ঠানটির এখন কোনো নিবন্ধন না থাকলেও নিবন্ধন নেওয়ার চেষ্টা চলছে বলে জানানো হয় সংস্থাটির পক্ষ থেকে। এবিষয়টি সকল মহলকে ভাবিয়ে তুলেছে। এনিয়ে রাজনীতিবিদরাও বিপাকে পড়েছেন। তারাও মন্তব্য করতে রাজি নন।


ঢাকা, ১০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ