Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

''আমরা ঘরে বসে বসে ডুগডুগি বাজাবো?''

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বার ২০১৮, ০৮:১০

লাইভ প্রতিবেদক: যুবলীগ, ছাত্রলীগকে প্রস্তুত থাকার নির্দেশ দেয়া হয়েছে। বলা হয়েছে দেশের যে কোন ক্লান্তিলগ্নে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রস্তুত থাকতে। জনগণের সাড়া না পেয়ে আন্দোলনে ব্যর্থ হয়ে যারা ঢাকা দখলের হুমকি দিচ্ছে, জনগণকে সঙ্গে নিয়ে তাদের অচল করে দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

শুক্রবার দুপুরে মতিঝিলের বাফুফে মাঠে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের দোয়া মাহফিল, রক্তদান ও আলোচনা সভায় ওবায়দুল কাদের এ নির্দেশনা দেন।

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিএনপির উদ্দেশে কাদের বলেন, যারা আন্দোলনের হুমকি-ধামকি দিচ্ছেন, তাদের বলবো- আপনারা আন্দোলন করে ঢাকা অচল করে দেবেন, আর আমরা ঘরে বসে বসে ডুগডুগি বাজাবো? এটা হবে না।

যুবলীগের নেতাকর্মীরা প্রস্তুত হয়ে যান, যারাই আন্দোলনের নেমে নৈরাজ্য, সন্ত্রাস করার চেষ্টা করবে জনগণকে সঙ্গে নিয়ে তাদের অচল করে দেবো।

যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। দেশের বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে নানামুখী চক্রান্ত ষড়যন্ত্র চলছে। বিএনপি জনগণের সাড়া পায়নি। তাই নাশকতা-সহিংসতার পথে যাচ্ছে। ঢাকা দখল, দেশ দখলের হুমকি দিচ্ছে। পরিষ্কারভাবে বলতে চাই, আমরা দখল পাল্টা দখলে নেই। কিন্তু সহিংসতা করলে ছাড় দেবো না।

আমরা পাড়া, মহল্লায় ঘরে ঘরে সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে জনগণকে সচেতন করবো। সাম্প্রদায়িক রাজনীতির বিষবাষ্পকে ধুলিস্যাৎ করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ের বন্দরে নিয়ে যাবো।

ওবায়দুল কাদের অভিযোগ করেন, বিএনপি-জামায়াত অপশক্তির টার্গেট এখন আওয়ামী লীগ নয়। এখন তাদের টার্গেট বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা দেশের জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়ে দুবাই, লন্ডন, ব্যাংক বৈঠক করছে, ষড়যন্ত্র করছে।

তাদের হুঁশিয়ার করে দিতে চাই, তারা যেন ভুলে না যায় যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট আর আজকের ২০১৮ সাল এক নয়। ২০০৪ সালের ২১ আগস্ট আর ২০১৮ সাল এক নয়। বাংলার ১৬ কোটি মানুষ শেখ হাসিনাকে ভালোবাসে।

১৬ কোটি মানুষের হৃদয়ের স্পন্দন শেখ হাসিনা। শেখ হাসিনার কিছু হলে সারাদেশে ঘরে ঘরে আগুন জ্বলবে। সেই আগুনে ষড়যন্ত্রকারীরা পুড়ে ছাড়খাড় হয়ে যাবে। আগামী বছর থেকে শেখ হাসিনার জন্মদিনকে ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ হিসেবে পালন করার ঘোষণা দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মাহবুবুর রহমান হিরণ প্রমুখ।

সভা পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা ও যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ। আলোচনা সভা শেষে রক্তদান ও দোয়া মাহফিল করা হয়।

এদিকে ধানমন্ডি ৩২ নম্বরে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দুস্থ ও অসহায়দের মধ্যে রিকশা ও ভ্যান বিতরণ করেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের ত্রাণ উপকমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।


ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ