Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কারাফটক পর্যন্তও যেতে পারলেন না তাঁরা

প্রকাশিত: ২৩ আগষ্ট ২০১৮, ০১:২৯

লাইভ প্রতিবেদক: পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারের ফটকের সামনেই যেতে পারলেন না। ওই মিছিলে দলটির জ্যেষ্ঠ নেতারাও ছিলেন। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চেয়েছিলেন তারা। দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর বুধবার দুপুর ১২টার দিকে বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে জ্যেষ্ঠ নেতারা পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে ফটকের দিকে যান।

এ সময় পুলিশ নাজিমউদ্দিন রোডে তাঁদের বাঁধা দেয় ও আটকে দেয়। এসময় নেতা–কর্মীরা খালেদা জিয়ার মুক্তি চেয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। সরকারের এই আচরণের বিরুদ্ধেও তারা স্লোগান দেন।

সেখানকার দায়িত্বপালনরত পুলিশ কর্মকর্তার কাছে মির্জা ফখরুল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো চিঠি দেখান। কিন্তু পুলিশ কর্মকর্তারা জানান, তাঁদের কাছে কারও সাক্ষাতের বিষয় জানা নেই। পরে পুলিশের লোহার ব্যারিকেডের পেছনে আধা ঘণ্টার মতো অবস্থান শেষে বিএনপির নেতারা চলে যান। ফখরুল সরকারের এমন আচরণের তীব্র নিন্দা জানান। একই সঙ্গে গণতান্ত্রিক আচরণ করার আহবান জানান।

বিএনপির মহাসচিব পুলিশ কর্মকর্তাদের বলেন, ‘জেল কোডে বলা আছে যে ঈদের দিনে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও পরিচিতদের কেউ দেখা করতে চাইলে দেখা করতে দেওয়া হয়। আমরা ১৩ আগস্ট অনুমতি চেয়ে চিঠি দিয়েছিলাম। আজকে দেখা করতে না দেওয়া দুর্ভাগ্যজনক।

আপনারা আজকে ঈদের দিনে আমাদের নেত্রীর সঙ্গে দেখা করতে দিলেন না, সেটার তীব্র নিন্দা জানাচ্ছি, প্রতিবাদ জানাচ্ছি।’ এ সময় তিনি বলেন, দেশে আইনের শাসন নেই। দেশে একদলীয় শাসন চলছে। দেশে কোন গণতন্ত্র যে তা আবারও প্রমান মিললো।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আমাদের আজকে এখানে আটকিয়ে রাখা হলো। আমাদের যদি জেলগেটে যেতে দেওয়া হতো, কারা কর্তৃপক্ষ বলতে পারত আমরা অনুমতি পাব কি পাব না।

এখানে পুলিশ কর্তৃপক্ষ আমাদের রাস্তায় আটকিয়ে দিলেন—এটা দুর্ভাগ্যজনক।’ স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস বলেন, ‘ঈদের দিন আমাদের দেখা করতে না দিয়ে অবিচার করা হলো।’ এধরণের আচরণ মেনে নেয়া যায় না।

ওই আয়োজনে আরও ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা বিলকিস জাহান শিরিন, শিরিন সুলতানা, তাবিথ আউয়াল, শাহরিন ইসলাম শায়লা প্রমুখ।

 

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ