Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নিরাপদ সড়ক: ছাত্রদের মুক্তি দিন, প্রধানমন্ত্রীকে এরশাদ

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০১৮, ২৩:১৩

লাইভ প্রতিবেদক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নিরাপদ সড়ক দাবির আন্দোলনে গ্রেফতার হওয়া ছাত্রদের মুক্তির দাবি করেছেন। এরশাদ বলেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে যেসব ছাত্রকে গ্রেফতার করা হয়েছে তাদের নিঃশর্তভাবে মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কোমলমতি ছাত্রদের মায়ের সমান।

তিনিও যথার্থ উপলব্ধি করে বলেছেন, আমাদের সন্তানরা আমাদের চোখ খুলে দিয়েছে। তিনি মাতৃজ্ঞানে কোনো বিলম্ব না করে ছাত্রদের দাবি মেনে নিয়েছেন। ‘তার এ মহানুভবতাকে সম্মান দেখিয়ে হলেও গ্রেফতার হওয়া ছাত্রদের মুক্তি দেওয়া উচিৎ। একটি সফল ও যৌক্তিক আন্দোলনের মধ্যে কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যেতেই পারে। তার মধ্যে কোনো কোনো আন্দোলনকারী ছাত্র অবুঝের মতো হয়তো নিজেদের জড়িয়ে ফেলেছে।

কিন্তু যখন তাদের ঘরে এবং ক্লাসে ফিরে যাবার জন্য বলা হয়েছে তখন তারা রাস্তা থেকে ফিরেও গেছেন।’ তিনি বলেন, বিক্ষোভ চলাকালে আমি নিজেও বিবৃতি দিয়ে ছাত্রদের ঘরে ফিরে যেতে অনুরোধ করেছি। এদেশের সর্বস্তরের মানুষ এবং দলমত নির্বিশেষে ছাত্রদের অভিনন্দন জানিয়েছে। এখন তাদের মধ্যে কাউকে গ্রেফতার করে রাখা ঠিক হবে না। এখানে কেউ যদি কোনো ভুল করে থাকে প্রধানমন্ত্রী যেনো তাদের মাতৃজ্ঞানে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেন।

‘ছাত্রদের এ অনন্য আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য যারা গুজব ছড়িয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক। আমি গ্রেফতার ছাত্রদের অবিলম্বে মুক্তির জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানাচ্ছি,’ বলেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। মঙ্গলবার (১৪ আগস্ট) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

 

 

ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ