Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘ছাত্রলীগ কাউকে নখের আঁচড়ও মারেনি’

প্রকাশিত: ৭ আগষ্ট ২০১৮, ০৭:৩৪

লাইভ প্রতিবেদক : ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছেন নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের কাউকে ছাত্রলীগ নখের আঁচড়ও মারেনি। বরং ছাত্রলীগই আক্রান্ত হয়েছে। এপর্যন্ত ছাত্রলীগের ৭১জন নেতাকর্মী আহত হয়েছে। তারা বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ ভবন প্রাঙ্গণে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

রামদা ও লাঠিসোটাসহ পুলিশের সঙ্গে সহাবস্থানে থেকে আন্দোলনকারী ও সাংবাদিকদের মারধর করা হয়েছে এমন প্রশ্নের জবাবে গোলাম রাব্বানী বলেন, ছাত্রলীগের সভাপতিকে নিয়ে রোববার আমি গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। প্রোগ্রাম শেষ করে আমরা যখন ল্যাবএইড ক্রস করি, বিনা উসকানিতে অপরপ্রান্ত থেকে কিছু স্কুল-কলেজ ড্রেস পরা; যাদের প্রত্যেকের হাতেই অস্ত্র-সস্ত্র ছিল তারা ছাত্রলীগের ওপর আক্রমন করে। এ সময় আমাদের বহনকারী গাড়িতে আঘাত লেগে কাঁচ ভেঙে গেছে। তিনটা বাইক জ্বালিয়ে দেয়া হয়।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগের কেউ সেখানে ছিল না। আমরা নিজেরাই আক্রান্ত হয়েছি। ছাত্রলীগের কেউ আক্রমণে ছিল না। অনেক অনুপ্রবেশকারী থাকতে পারে যারা আমাদের মধ্যে মিশে আমাদেরকে বিতর্কিত করতে চায়। যদি এমন কেউ অনুপ্রবেশকারী থাকে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেব। জননেত্রী শেখ হাসিনা কখনই এগুলো বরদাস্ত করবেন না। এই ছাত্রলীগ শেখ হাসিনার ছাত্রলীগ, তারা কখনও অন্যায়কে প্রশ্রয় দেবে না।

গণমাধ্যমে ছবি আছে সাংবাদিকদের এমন মন্তব্যে তিনি বলেন, যদি ছাত্রলীগের সঙ্গে যুক্ত থাকে আমরা খোঁজ নিয়ে সত্য প্রকাশ করব এবং তাদের বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

গোলাম রাব্বানী বলেন, আন্দোলন শুরু হয়েছে কিছু কোমলমতি শিশুদের আবেগ থেকে। দীর্ঘদিনের পুঞ্জিভূত ক্ষোভ ছিল। শুরুতে ছাত্রলীগ শতভাগ সহমর্মিতা প্রকাশ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন সর্বাত্মক ধৈর্য ধরতে। আমরা কোথাও কোনো ইউনিট আন্দোলনের সঙ্গে যুক্ত হইনি, কোনো সংঘর্ষে যাইনি।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ