Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘বিএনপি ক্ষমতায় আসলে রক্তের নদী বইবে’

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৮, ০৩:১৮

লাইভ প্রতিবেদক: সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি ক্ষমতায় আসলে রক্তের নদী বইবে। ২০০১ সালের চেয়েও ভয়াবহ পরিস্থিতি হবে বলে মন্তব্য করে তিনি আরো বলেন, বিএনপি যদি আর এক বার ক্ষমাতায় আসতে পারে তাহলে লাশের পাহাড় হয়ে যাবে।

এসময় তিনি আরো বলেন, বিএনপির ক্ষমতার একদিনের মধ্যেই বাংলাদেশ আবার পাকিস্তানি ধারায় প্রত্যাবর্তন করবে। এই দল যাতে আর ক্ষমতায় ফিরে আসতে না পারে, সে দিকে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি। শনিবার রজধানীর কাজী বশির মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সভায় তিনি এসব কথা বলেন।

তার বক্তব্যে তিনি আরো বলেন, ক্ষমতা ফিরে পেলে বিএনপি আবারো আপনাদের-আমাদের বাড়িছাড়া করবে। মনে কি আছে গ্রামছাড়া আওয়ামী লীগের কর্মীরা এই বঙ্গবন্ধু এভিনিউয়ে বছরের পর বছর লঙ্গরখানায় দু:সহ জীবন-যাপন করেছে।

দুর্বিষহ জীবন-যাপন করেছে এদেশের সংখ্যালঘুরা। মহিলাদের ধর্ষণ, ঘরে ঘরে অত্যাচার, পুকুরের মাছ বিষ দিয়ে মেরে ফেলেছে, বসতঘর আগুনে পুড়ে দিয়েছে। এই হচ্ছে বিএনপি। সেই ইতিহাস কি ভুলে গেছেন?

মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে কাদের বলেন, “মুক্তিযোদ্ধাদের বলছি, ২০০১ সাল মার্কা নির্বাচন যাতে না হতে পারে, আগুন সন্ত্রাসের চ্যালেঞ্জ মোকাবেলা করতে যাতে না হয়। সকল ষড়যন্ত্র ঠেকাতে হবে।

উক্ত সভায় নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ৬ দফা দাবি তুলে ধরেন। দাবির মধ্যে রয়েছে, জামায়াত-শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধীদের সন্তানদের যাতে সরকারি চাকরিতে নিয়োগ দেওয়া না হয়, সরকারি চাকুরেদের মধ্যে যারা মুক্তিযুদ্ধবিরোধী তৎপরতা চালাচ্ছে তাদের বিতাড়ন, যুদ্ধাপরাধীদের স্থাবর-অস্থাবর সম্পত্তি এবং জামায়াত-শিবির পরিচালিত প্রতিষ্ঠান বাজেয়াপ্ত ঘোষণার দাবি তুলে ধরেন তিনি।

এছাড়া শাজাহান খান কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের উদ্দেশ্যে তিনি বলেন, কোটা  সংস্কার আন্দোলনের নামে নাশকতা সৃষ্টি করছে তাদের শাস্তি নিশ্চিত করতে হবে।

 

 

 

ঢাকা, ১৪ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ