Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘ছাত্রলীগ নয় আন্দোলনরতরা নিজেরাই মারামারি করছে’

প্রকাশিত: ৩ জুলাই ২০১৮, ০৮:১৫

লাইভ প্রতিবেদক : ছাত্রলীগ নয় কোটা সংস্কারে আন্দোলনরতরা নিজেদের মধ্যে মারামারিতে লিপ্ত হয়েছে। তাদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই। দেশের কোথাও এসব ঘটনার সঙ্গে ছাত্রলীগের সংশ্লিষ্টতা নেই। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এমন দাবি করেছেন।

সংবাদ মাধ্যমকে ছাত্রলীগ সভাপতি বলেন, দেশের কোথাও কোটা সংস্কার ইস্যুতে আন্দোলন আমাদের চোখে পড়েনি। কোনো আন্দোলনকারীর ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলাও করেনি। আমরা যতদূর জেনেছি, কোটা সংস্কার আন্দোলনে যুক্ত ছিল এমন কিছু লোক, যারা প্রত্যক্ষভাবে ছাত্রদল-শিবির করে। তারা একটি বিশেষ গোষ্ঠী থেকে আর্থিক সুবিধা নিয়ে সরকারবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের এই ষড়যন্ত্রের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনকারীদের আরেকটি অংশ নেই, যার কারণে নিজেদের মধ্যে কলহ তৈরি হয়েছে এবং একে অপরের ওপর হামলার ঘটনা ঘটছে।

তিনি বলেন, কিছু কিছু জায়গায় এসব চিহ্নিত ষড়য়ন্ত্রকারী ছাত্রদল-শিবির নেতাদের সাধারণ শিক্ষার্থীরা প্রতিহত করছেন বলে জেনেছি। সেসব ঘটনাকে ছাত্রলীগের বলে চালিয়ে দেয়ার কোনো সুযোগ নেই। অন্যের দোষ ছাত্রলীগের ওপর চালিয়ে দেয়ার ঘটনা এদেশে এই প্রথম না। আগেও হয়েছে। বিভিন্ন সংবাদমাধ্যম সেসব ফলাও করে প্রকাশ করে থাকে। আমি স্পষ্টভাবে বলছি, দেশের কোথাও এ ধরনের ঘটনায় কোনোভাবেই ছাত্রলীগের সম্পৃক্ততা নেই।

উল্লেখ্য, গত শনিবার বেলা ১১টায় কোটা সংস্কারে প্রজ্ঞাপনের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলন আহ্বান করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। সংবাদ সম্মেলন শুরুর ঠিক আগমুহূর্তে কোটা আন্দোলনকারীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূরসহ সাত শিক্ষার্থী আহত হন। সোমবারও কেন্দ্রীয় শহীদ মিনারে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় অন্তত ১০ জন শিক্ষার্থী আহত হয়েছে। হামলাকারীরা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রীকেও মারধর করেছে। এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়েও ছাত্রদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনের আহবায়ককে তুলে নিয়ে গেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরতদের হুমকি ধমকি দেয়া হচ্ছে। কর্মসূচিতে বাঁধা দেয়ারও অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। যদিও ছাত্রলীগে পক্ষ থেকে এসব বিষয় অস্বীকার করা হচ্ছে। এসব ঘটনায় তাদের কোন সংশ্লিষ্টতা নেই বলে দাবি করা হচ্ছে।

ঢাকা, ০৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ